আর্কাইভ থেকে দেশজুড়ে

বিদ্যুতের খুঁটিতে আটকে বাঁচলো ৬০ বাসযাত্রীর প্রাণ

হবিগঞ্জের মাধবপুরের বেজুড়া নামক স্থানে মালবাহী ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ এড়াতে শ্যামলী পরিবহনের যাত্রীবাহী একটি বাস খাদে পড়ার উপক্রম হলেও রাস্তার পাশে থাকা গাছ ও বৈদ্যুতিক খুটির সঙ্গে আটকে গিয়ে শিশু-বৃদ্ধসহ প্রায় ৬০/৭০ জন যাত্রী বেঁচে যায়।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) সকালে ঢাকা-সিলেট মহাসড়কের মাধবপুর আন্দিউড়া এবং বেজুড়া বাসস্ট্যান্ডের মাঝামাঝি কসবাপাড়া নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে।
 
এলাকাবাসী জানিয়েছে, হঠাৎ করে বিকট শব্দের কারণে ঘর থেকে বের হয়ে দেখি গাছের সঙ্গে গাড়িটি আটকে আছে। যাত্রীরা বসে চিৎকার করছে। গাড়ির যাত্রীদের মধ্যে বেশি ছিল শিশু। দুর্ঘটনার পরই বাস চালক গাড়ি থেকে নেমে পালিয়ে গেলেও গাড়িটি গাছ এবং বৈদ্যুতিক খুটির সঙ্গে আটকে যায়। পাশে থাকা পুকুরে গাড়িটি পড়ে গেলে অনেক যাত্রীর মৃত্যু হতে পারত। 

গাড়িতে থাকা যাত্রীদের মধ্যে একজন বলেন, আমাদের গাড়িটি স্বাভাবিক গতিতেই ছিল। একটি মালবাহী ট্রাক হঠাৎ করে বাসটির সামনে চলে আসলে সংঘর্ষ থেকে বাঁচতে রাস্তার এক পাশে নিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে খুটির সঙ্গে আটকে যায়। না হলে পুকুরে ডুবে গেলে আমাদের অনেকেই মারা যেত।

শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ওসি মাইনুল ইসলাম বলেন, রাস্তার পাশে গাছ ও বিদ্যুৎতের খুঁটিতে বাসটি না আটকালে অনেক হতাহতের ঘটনা ঘটত।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন