আর্কাইভ থেকে বিএনপি

‘বাংলাদেশে আর কোনো নির্বাচন হবে না, হতে দেয়াও হবে না’

তত্ত্বাবধায়ক প্রশ্নে গোটা জাতি ঐক্যবদ্ধ। তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বাংলাদেশে আর কোনো নির্বাচন হবে না, হতে দেয়া হবে না। বললেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

শনিবার (১২ আগস্ট) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, আওয়ামী লীগ কী বলল, কী ভাবল, কী করল এই নিয়ে দেশবাসী কোনো চিন্তা করে না। এই সূর্য যদি সত্য হয়, পৃথিবী যদি সত্য হয়, আমাদের দেশপ্রেম যদি সত্য হয় তাহলে তত্ত্বাবধায়ক ছাড়া বাংলাদেশে আর কোনো নির্বাচন হবে না, হতে দেয়াও হবে না। দেশের অবস্থাও খারাপ। আপনারা একটা বিশ্বাস নিয়ে যেতে পারেন- এই বছরের শেষে বা আগামী বছরের শুরুতে যে নির্বাচন হবে তা এই সরকারের অধীনে হবে না।

তিনি বলেন, শেখ হাসিনা ১৯৯৪, ৯৫ ও ৯৬ সালে যে দাবি করেছিলেন- বেগম খালেদা জিয়ার অধীনে সুষ্ঠু নির্বাচন হবে না। তখন সংবিধানে তত্ত্বাবধায়ক সরকার ছিল না। তখন যদি শেখ হাসিনার মাথায় তত্ত্বাবধায়কের ভূত না চাপত তাহলে এখন আমরা তত্ত্বাবধায়ক সরকারের দাবি করতাম না। সে সময় শেখ হাসিনা, জামায়াতে ইসলামী, জাতীয় পার্টি এবং বাম দলগুলো মি‌লে তত্ত্বাবধায়ক সরকারের দাবি করেছিল। তখন হাসিনা বলেছিলেন, আমি আজীবন তত্ত্বাবধায়ক সরকারে বিশ্বাসী। আজ তিনি যেহেতু তত্ত্বাবধায়ক সরকার রাখতে চাচ্ছেন না তাই তখন বিএনপির বিরুদ্ধে যে আন্দোলন করেছিলেন এর জন্য জাতির কাছে তার ক্ষমা চাওয়া উচিত। এই ক্ষমা চাওয়ার আগে সংবিধানের দোহাই দিয়ে তিনি জাতিকে বিভ্রান্ত করছে।

বিএনপির এ নেতা আরও বলেন, বেগম জিয়াকে অন্যায়ভাবে বন্দি করে রাখা হয়েছে। বিচারের নামে তার ওপর প্রহসন করা হয়েছে। তারেক রহমান বিএনপির অ্যাক্টিং চেয়ারপারসন, তাকে অন্যায়ভাবে মিথ্যা মামলায় সাজা দিয়ে বিদেশে থাকতে বাধ্য করছে। তার স্ত্রী জোবায়দা রহমান একটি স্বনামধন্য পরিবারের সন্তান। তি‌নি কোনো রাজনীতি বা সংগঠনের সঙ্গে জড়িত নন। তার নামে মিথ্যা মামলা দিয়ে, বিচার করে জেলখানায় ঢোকানোর ব্যবস্থা করা হচ্ছে।

এ সম্পর্কিত আরও পড়ুন