আর্কাইভ থেকে ঢালিউড

প্রধানমন্ত্রীর হাতে সিনেমার পোস্টার তুলে দিলেন শিল্পীরা

মুক্তিযুদ্ধের গল্পে নির্মিত সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমা ‘১৯৭১ : সেই সব দিন’ দেশজুড়ে মুক্তি পাচ্ছে আগামীকাল শুক্রবার। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার (১৭ আগস্ট) বিকেল ৩টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে তার হাতে সিনেমাটির পোস্টার তুলে দিয়েছেন নির্মাতা হৃদি হক।

এ সময় তার সঙ্গে ছিলেন হৃদি হকের মা প্রখ্যাত অভিনেত্রী লাকি ইনাম, সিনেমাটির অভিনয়শিল্পী ফেরদৌস, তারিন ও লিটু আনামসহ আট সদস্যের প্রতিনিধিদল।

নন্দিত অভিনেতা, নাট্যকার প্রয়াত ড. ইনামুল হকের গল্প ভাবনায় ছবিটি পরিচালনা করেছেন তারই কন্যা অভিনেত্রী ও নির্মাতা হৃদি হক। হৃদি হক পরিচালিত প্রথম সিনেমা এটি।

নির্মাতা হৃদি হক বলেন, সিনেমাটি দিয়ে আমরা ১৯৭১ সালে ফিরে গেছি। এটি মুক্তির গল্প। মানুষের মুক্তির স্বাদ চিরন্তন। কেবল একাত্তরেই আটকে থাকবে গল্প তা-ও না, এটি এগিয়ে যাওয়ার গল্প। সব মিলিয়ে দর্শকরা দেখবেন মুক্তির গল্প।

সিনেমায় অভিনয় করছেন মামুনুর রশীদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, মুনমুন আহমেদ, শিল্পী সরকার অপু, ফেরদৌস, তারিন, লিটু আনাম, সজল, সাজু খাদেম, সানজিদা প্রীতি প্রমুখ। সিনেমাটি পরিচালনার পাশাপাশি অভিনয়ও করছেন হৃদি হক। লিটু আনাম অভিনয়ের পাশাপাশি সিনেমার শিল্প নির্দেশক ও কোরিওগ্রাফার হিসেবেও কাজ করেছেন।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন