আর্কাইভ থেকে দেশজুড়ে

বিএনপি- জামায়াত জনগণের ক্ষমতায় বিশ্বাস করে না :রেলপথ মন্ত্রী

বিএনপি- জামায়াত জনগণের ক্ষমতায় বিশ্বাস করে না, তারা ষড়যন্ত্র করে ক্ষমতায় যেতে চায়। তারা আগেও ষড়যন্ত্র করেছে, নতুন করে আবারও ষড়যন্ত্র শুরু হয়েছে। আজকে মানুষ শান্তিতে আছে কিন্তু তারা শান্তি পছন্দ না করে না। বললেন রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট মো.নুরুল ইসলাম সুজন এমপি।

আজ বৃহস্পতিবার (১৭ আগস্ট) রাতে পঞ্চগড় জেলা কৃষক লীগের আয়োজনে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শহরের শেরে বাংলা পার্কের মুক্তমঞ্চে  আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মন্ত্রী বলেন. যুগ যুগ ধরে এ দেশে অসাম্প্রদায়ীক ভাবনা নিয়ে বসবাস করে আসছি। বিএনপি ধর্মকে ব্যবহার করে মানুষে মানুষে বিভেদ সৃষ্টি করার চেষ্টা করছে। তাই এদের প্রতি সকলকে সজাগ থাকতে হবে।

তিনি বলেন,আমেরিকা আজ মানবাধিকারের কথা শোনান,কিন্তু আমাদের স্বাধীনতা যুদ্ধের সময় পাকিস্তান বাহিনীকে অস্ত্র সরবরাহ করে তাদের পক্ষ নিয়েছিলেন তারা।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর রাজনীতির মূল লক্ষ ছিল গরিব-দুঃখি মেহনতি মানুষের মুখে হাসি ফোটানো। তিনি সারা জীবন সাধারণ মানুষের জন্য রাজনীতি করেছেন। তিনি সুখি সমৃদ্ধ আত্মনির্ভরশীল দেশ গঠন করতে চেয়েছিলেন। কিন্তু খুনিরা তাকে তাঁর সেই স্বপ্ন বাস্তবায়ন করতে দেননি। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সোনার বাংলা গড়তে প্রধান মন্ত্রী শেখ হাসিনা নিরলস ভাবে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। শেখ হাসিনার দেশ পরিচালনার ১৪ বছরে আজ পৃথিবীর বুকে বাংলাদেশ অন্যতম একটি শক্তিশালী রাষ্ট্রে পরিণত হয়েছে। ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশে এখন দেশ। মানুষ ঘরে বসেই সেবা গ্রহন করছে। রেলপথ মন্ত্রী বলেন,প্রধান মন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় পঞ্চগড়ের সমতল ভুমিতে চা চাষ শুরু হয়। যা এখন উত্তরাঞ্চলের কয়েকটি জেলায় চা চাষের বিস্তার হয়েছে। চা চাষিদের সুবিধার জন্য পঞ্চগড়ে চায়ের তৃতীয় নিলাম কেন্দ্র চালু করা হচ্ছে। আগামী ২ সেপ্টেম্বর  বানিজ্য মন্ত্রী টিপু মুন্সি ও আমি নিজেই উপস্থিত থেকে এই চায়ের নিলাম কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে।

পঞ্চগড় জেলা কৃষক লীগের সভাপতি অ্যাডভোকেট আজিজার রহমান আজুর সভাপতিত্বে  অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যানের মধ্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রার্ট.কেন্দ্রীয় কৃষক লীগের সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন, জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মির্জা সারোয়ার হোসেন, সহ-সভাপতি আবু তোয়বুর রহমান ও জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মাসুদ করিম বক্তব্য রাখেন। পরে বঙ্গবন্ধু সহ ১৫ আগস্টে নিহত সকল শহিদদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। আলোচনা সভা ও দোয়া মাহফিলে কৃষক লীগের কয়েক হাজার নেতা কর্মী উপস্থিত ছিলেন।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন