আর্কাইভ থেকে দেশজুড়ে

ভারত সীমান্তে মাছ ধরতে গিয়ে বাংলাদেশি যুবক আটক 

কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে ভারতে মাছ ধরে বাংলাদেশে আসার সময় এক বাংলাদেশি যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

আটক বাংলাদেশি যুবকের নাম মিলন চন্দ্র রায় (২৭)। তিনি উপজেলার সদর ইউনিয়নের সীমান্তঘেষা উত্তর কুটিচন্দ্রখানা গ্রামের পরেশ চন্দ্র রায়ের ছেলে।

আজ শুক্রবার (১৮ আগস্ট) দুপুরে আটক বাংলাদেশি যুবকের বিরুদ্ধে বিজিবি বাদী হয়ে অবৈধ অনুপ্রবেশের অপরাধে ফুলবাড়ী থানায় মামলা দায়ের করে পুলিশে সোপর্দ করা হয়।

বিজিবি ও সীমান্তবাসী সুত্রে জানা গেছে, বৃহস্পতিবার সন্ধায় উত্তর কুটিচন্দ্রখানা সীমান্তের ওপারে ভারতের কোচবিহার জেলার দিনহাটা থানার সেওটি-২ এলাকার কাঁটাতারের বেড়ার বাহিরে একটি ডোবায় মাছ ধরতে যান ওই যুবক। পরে মাছ ধরা শেষে গভীর রাতে বাংলাদেশ প্রবেশের সময় আন্তজার্তিক মেইন পিলার নং ৯৪০ এর সাব পিলার ২ এসের নিকট থেকে গংগাহাট ক্যাম্পের টহলরত হাবিলদার চ ল চন্দ্র রায়ের নের্তৃত্বে একদল বিজিবি সদস্য ওই বাংলাদেশি যুবককে আটক করে ক্যাম্পে নিয়ে যান।

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধীন গংগাহাট ক্যাম্পের নায়েক সুবেদার দুলাল মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, রাতের অন্ধকারে অবৈধভাবে ভারত থেকে আসার সময় তাকে আটক করা হয়েছে। শুক্রবার দুপুরে ফুলবাড়ী থানায় সোপর্দ করে তার অবৈধ অনুপ্রবেশের অপরাধে মামলা দায়ের করা হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন