আর্কাইভ থেকে ফুটবল

পিএসজিতে যাওয়ার ইচ্ছার ছিল না মেসির

১৩ বছর বয়সেই আর্জেন্টিনা ছেড়ে বার্সেলোনায় আসেন লিওনেল মেসি। প্রায় দুই দশকে ক্লাবটিকে হয়ে অসংখ্য সাফল্য এনে দেওয়ার পর ২০২১ সালে চোখে জলে কাতালানদের বিদায় তিনি। আর্থিক দুরবস্থার কারণে আর্জেন্টাইন মহাতারকার সঙ্গে নতুন চুক্তি পারেনি বার্সা।

বার্সা ছেড়ে ২০২১ থেকে ২০২৩ দুটি মৌসুম পিএসজির হয়ে খেলেছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অধিনায়ক। ফরাসি ক্লাবটির সঙ্গে চুক্তি শেষ হওয়ার পর আবার বার্সায় ফেরার গুঞ্জন ছিল। তবে মেসি যোগ দেন যুক্তরাস্ট্রের ক্লাব ইন্টার মায়ামিতে।

ইন্টার মায়ামিতে যোগ দেয়ার পর প্রথমবার সংবাদমাধ্যমের মুখোমুখি হন মেসি। ফোর্ট লডারডেলে সংবাদ সম্মেলনে অনেকের অনেক প্রশ্নের জবাব দেন তিনি। সেই সংবাদ সম্মেলনে পিএসজিতে কাটানো কঠিন সময়গুলোর কথা জানিয়েছেন মেসি।

বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেওয়ার ইচ্ছা ছিল না তার। মেসি বলেন, 'আমি আগেই বলেছি, আমি প্যারিসে যেতে চাইনি। এমন কিছু ছিল না যে আমি আমি বার্সা ছেড়ে যেতে চেয়েছি। আমাকে এমন একটি জায়গায় (পিএসজি) অভ্যস্ত হতে হয়েছিল যা শহর এবং খেলাধুলার দিক থেকে আমি যেখানে বেড়ে উঠেছি (বার্সেলোনা) তার থেকে সম্পূর্ণ আলাদা। এটা কঠিন ছিল কিন্তু আমার সঙ্গে এখন যা ঘটছে সেটি সম্পূর্ণ বিপরীত।'

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন