আর্কাইভ থেকে আওয়ামী লীগ

‘দেশের এক শত্রু ডেঙ্গু, আরেক শত্রু বিএনপি’

আজকে চারদিক থেকেই বিপদ। আমাদেরকে হুমকি দিচ্ছে। আজকে ডেঙ্গু থেকে সাবধান। ডেঙ্গুর মতোই ভয়ঙ্কর বিএনপি থেকে সাবধান। দেশের এক শত্রু ডেঙ্গু, আরেক শত্রু বিএনপি। বললেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (১৯ আগস্ট) সকালে রাজধানীর রবীন্দ্র সরোবরে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা কর্মসূচি অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ শুধু কর্মসূচি পালন করে না। মানুষের প্রতি দায়িত্ববোধ থেকে আমাদেরকে এগিয়ে আসতে হয়। আমাদের বাঁচতে হলে ডেঙ্গুর বিরুদ্ধে লড়াই করতে হবে। শুধু রাজনীতি করলে হবে না। মানুষকে বাঁচানোর রাজনীতি সবার আগে। ডেঙ্গু বিরোধী অভিযান আরও জোরদার করা উচিত, এ ব্যাপারে আমাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ নয়, বরং বিএনপিই ক্ষমতায় বসার জন্য বিদেশিদের দিকে তাকিয়ে আছে। বিএনপি তাকিয়ে আছে আমেরিকার দিকে; কখন নিষেধাজ্ঞা, ভিসা-নীতি দিবে তার আশায়। তাকাতে তাকাতে চোখের পাওয়ার কমে গেছে। এখন আর কিছু দেখতে পায় না। আর আওয়ামী লীগ তাকিয়ে আছে দেশের জনগণের দিকে।

তিনি বলেন, বাংলাদেশের নির্বাচনে হস্তক্ষেপ- এমন কোনো মন্তব্য ভারত থেকে পাইনি। ‘আঞ্চলিক রাজনীতির বিষয়ে এই ভূখণ্ডে ভারত এবং আমেরিকার অভিন্ন স্বার্থে রয়েছে। তাই ভারত আমেরিকাকে কিছু বললে তারা তাদের স্বার্থে বলেছে।’ এটা বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে কোন হস্তক্ষেপ নয়।

এ সম্পর্কিত আরও পড়ুন