আর্কাইভ থেকে দেশজুড়ে

ধর্ম প্রতিমন্ত্রীর উপস্থিতিতে নারী এমপি লাঞ্ছিত : তদন্ত কমিটি গঠন

জামালপুরের ইসলামপুরে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলালের উপস্থিতিতে সংরক্ষিত আসনের সংসদ সদস্য হোসনে আরাকে লাঞ্ছিত করার যে অভিযোগ আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে উঠেছে, তা তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের গঠিত কমিটিকে সাত কার্যদিবসের তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

শনিবার (১৯ আগস্ট) দুপুরে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফরিদ উদ্দিন আহম্মেদ কমিটি গঠনের বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন। এর আগে, শুক্রবার (১৮ আগস্ট) রাতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য মো. ফরিদুল হক খান দুলাল এবং সাধারণ সম্পাদক আব্দুস সালাম সাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

তদন্ত কমিটির সদস্যরা হলেন—উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি জামাল আব্দুল নাসের চৌধুরী, মজিবর রহমান শাজাহান, ফরিদ উদ্দিন আহম্মেদ, যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউল হক সরকার এবং সাংগঠনিক সম্পাদক খলিলুর রহমান।

ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের দলীয় প্যাডে ওই প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, জাতীয় সংসদের সংরক্ষিত আসনের এমপি হোসনে আরা কর্তৃক বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত ‘উপজেলা আওয়ামী লীগের শ্রমবিষক সম্পাদক আনোয়ারুল ইসলাম কর্তৃক তাকে লাঞ্ছিত করার অভিযোগ’ বিষয়ে সুষ্ঠু তদন্তপূর্বক সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার (১৭ আগষ্ট) রাত সাড়ে ৮টার দিকে ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের দলীয় কর্যালয়ে সিরিজ বোমা হামলা দিবসের অনুষ্ঠান আয়োজন করা হয়। সেখানে এমপি হোসনে আরা বক্তব্য দেয়ার এক পর্যায়ে তাকে লাঞ্ছিত করা হয় বলে অভিযোগ উঠে। ওই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল।

এএম/

 

এ সম্পর্কিত আরও পড়ুন