আর্কাইভ থেকে চাকরির খবর

৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশিত, উত্তীর্ণ ৯৮৪১

৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। লিখিত পরীক্ষা উত্তীর্ণ হয়েছে ৯ হাজার ৮৪১ জন।

রোববার (২০ আগস্ট) পিএসসি এ ফল প্রকাশ করছে।

গেলো ২৪ জুলাই (রোববার) ৪৩তম বিসিএসের বিষয়ভিত্তিক লিখিত পরীক্ষা হয়। পরীক্ষা চলে ৩১ জুলাই পর্যন্ত। বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) মোট ১৫ হাজার ২২৯ জন প্রার্থীকে এই লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য সাময়িকভাবে যোগ্য ঘোষণা করে।

পিএসসি এক বিজ্ঞপ্তিতে জানায়, এবার লিখিত পরীক্ষায় ১৫ হাজার ২২৯ প্রার্থীর মধ্যে ১ হাজার ৫৫৮ জন অনুপস্থিত ছিলেন। পরীক্ষায় উপস্থিতির হার ৮৯ দশমিক ৭৭ শতাংশ।

পিএসসি সূত্র জানায়, লিখিত পরীক্ষা ঢাকা এবং ঢাকার বাইরে চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহে একযোগে ১৫টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আবশ্যিক বিষয়ের এ পরীক্ষা চলবে ৩১ জুলাই পর্যন্ত। এ পরীক্ষায় পরীক্ষার্থীরা যাতে দেখাদেখি ও কথা-বলাবলি করতে না পারেন, সে জন্য কড়া অবস্থান নিয়েছে পিএসসি। এ জন্য আসনবিন্যাসের পরিবর্তনসহ বেশ কিছু উদ্যোগ নেয়া হয়েছে।

চলতি বছরের ২০ জানুয়ারি ৪৩তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করা হয়। ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০, পররাষ্ট্র ক্যাডারে ২৫, শিক্ষা ক্যাডারে ৮৪৩, অডিটে ৩৫, তথ্যে ২২, ট্যাক্সে ১৯, কাস্টমসে ১৪ ও সমবায়ে ১৯ জন নিয়োগ দেওয়া হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন