আর্কাইভ থেকে বিএনপি

মঙ্গলবার বিএনপির বিক্ষোভ

মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু, ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিনসহ বিরোধী নেতাকর্মীদের মুক্তির দাবিতে আগামী মঙ্গলবার ঢাকা মহানগর দক্ষিণের প্রতি থানায় বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

আজ রোববার (২০ আগস্ট) বিকেলে নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়।

সংবাদ সম্মেলনে বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম বলেন, আজ সারাদেশে ভীতি সঞ্চার করা হচ্ছে। কেউ কথা বলতে পারবে না। সবাই ভয় ও আতঙ্কের মধ্যে আছে। এসব কারণে মানুষের মাধ্যে আজ হতাশা বিরাজ করছে। আমরা কোন সমাজে আছি?, সব অধিকার থেকে আমরা বঞ্চিত।

সালাম বলেন, ‘যেখানে মামলা হলে কোর্টে হাজির হই, তবে কেন আতঙ্ক ছড়ানো হচ্ছে। বিএনপির অধিকাংশ নেতারা জামিনে থাকা সত্ত্বেও তাদের আটক করা হচ্ছে। বিএনপি কী নিষিদ্ধ দল! আওয়ামী লীগ চেয়েছিল ক্যাসিনো যুবলীগের মাধ্যমে বিএনপিকে দমন করার। তাদের ছেলেরা সারাদেশে সন্ত্রাস সৃষ্টি করছে।

আব্দুস সালাম বলেন, আজ কী কারণে রবিনকে ঘেরাও করে আটক করা হলো? এর জবাব কে দেবেন? আজ রাষ্ট্রের সাংবিধানিক ও রাষ্ট্রীয় পদে কর্মকর্তারা যে ভাষায় এ সরকারের অধীনে নির্বাচনে অংশ নেওয়ার ছবক দেন তারা কী স্বাভাবিক মানুষ! এর চেয়ে ভালো বলে দিন বিএনপি এ দেশে রাজনীতি করতে পারবে না। যারা জনগণের মৌলিক অধিকার ও রাষ্ট্র সেবার শপথ নিয়েছেন তারাও আওয়ামী ভাষায় কথা বলছেন।

এ সম্পর্কিত আরও পড়ুন