আর্কাইভ থেকে বাংলাদেশ

হাইকোর্ট ডিভিশনের ভুয়া বেঞ্চ অফিসার গ্রেপ্তার

সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের ভুয়া বেঞ্চ অফিসার সেজে প্রতারণার দায়ে মোহাম্মদ রাশেদুল ইসলাম নামে একজনকে গ্রেপ্তার করেছে সিআইডি। তাকে রাজধানীর যাত্রাবাড়ীর মীর হাজিরবাগ থেকে গ্রেপ্তার করা হয়।  

এদিকে, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী মোহাম্মদ সোহাগকে গ্রেপ্তার করেছে সংস্থাটি।

আজ বৃহস্পতিবার (৩ জানুয়ারি) দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডি সদরদপ্তরের মিডিয়া সেন্টারে ব্রিফিংয়ে এ তথ্য জানান সিআইডির ঢাকা মেট্রো অঞ্চলের অ্যাডিশনাল ডিআইজি ইমাম হোসেন এবং বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর।

অ্যাডিশনাল ডিআইজি জানান, খুলনার সোনাডাঙ্গার মোহাম্মদ রাশেদুল ইসলাম নিজেকে সুপ্রিমকোর্টের হাইকোর্ট ডিভিশনের বেঞ্চ অফিসার বলে অনেকের সঙ্গে প্রতারণা করেছেন। 

তিনি জানান, আপনার চাকরির ‘অ্যাপার্টমেন্ট’ লেটার তৈরি হয়েছে; এই কথাটিই সন্দেহ তৈরি করে ভুক্তভোগীর মনে। রাশেদুল এতটাই বাকপটু যে ধারণা করাও মুশকিল এভাবে কেউ প্রতারণা করতে পারে। ব্যাপারটা সিআইডিকে জানালে নানা কৌশলে তাকে যাত্রাবাড়ী থেকে গ্রেপ্তার করে। 

অপরদিকে, একই ব্রিফিংয়ে সিআইডির বিশেষ পুলিশ সুপার জানান, গেলো ২৩ জানুয়ারি নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে  মুক্তা বেগম নামের এক নারীর মরদেহ উদ্ধার করে স্থানীয় পুলিশ। পরে গণমাধ্যম থেকে পাওয়া বিভিন্ন তথ্য নিয়ে এই হত্যাকাণ্ডের তদন্ত শুরু করে সিআইডি।  বিভিন্ন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে বুধবার (২ ফেব্রুয়ারি)  আত্মগোপনে থাকা মোহাম্মদ সোহাগকে রাজধানীর পল্লবী থেকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিকভাবে সোহাগ স্বীকারক্তিমূলক জবানবন্দি দেন।  তিনি সিআইডিকে জানান, মুক্তা বেগম ছিলেন তার দ্বিতীয় স্ত্রী। পারিবারিক কলহের জের ধরেই তাকে হত্যা করা হয়। 

তাসনিয়া রহমান

এ সম্পর্কিত আরও পড়ুন