আর্কাইভ থেকে ফুটবল

নারী ফুটবলারকে চুমু খেয়ে বিপাকে স্পেনের ফুটবল প্রধান

২০২৩ সালের নারী বিশ্বকাপে ইংল্যান্ডকে ১-০ গোলে পরাজিত করে প্রথমবারের মতো নারী ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছে স্পেনের মেয়েরা। কিন্তু নারী বিশ্বকাপে শিরোপার মুকুট পাওয়ার পর এক চুমুর ঘটনা নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

পুরস্কার নিতে যখন স্পেনের নারী ফুটবলাররা যখন একে একে স্টেজে উঠছিলেন, সে সময় মিডফিল্ডার জেনিফার হারমোসোকে জড়িয়ে ধরে ঠোটে চুমু করে বসেন স্পেন ফুটবল প্রধান। মুহূর্তে এই দৃশ্য ভাইরাল সামাজিক যোগাযোগ মাধ্যমে।

ভিডিওতে দেখা যায়, অন্যদের তুলনায় হারমোসোকে দীর্ঘ সময় আলিঙ্গন করেন রুবিয়ালেস। দুহাতে জড়িয়ে উঁচুতেও তুলে ধরেন। একে অপরের সঙ্গে কথাও বলেন। একপর্যায়ে হারমোসোকে জাপটে ধরে ঠোটে চুমু খান রুবিয়ালেস।

বিষয়টি স্প্যানিশ তারকা হার্মোসোর মোটেও পছন্দ হয়নি। ইনস্টাগ্রাম লাইভে এসে ক্ষোভ প্রকাশ করে স্প্যানিশ মিডফিল্ডার বলেছেন, 'আমার এটা একটুও পছন্দ হয়নি।'

অবশ্য পরবর্তীতে নিজের ফুটবল ফেডারেশনের সভাপতির পাশে দাঁড়ান তিনি। সংবাদসংস্থা এএফপির তথ্য মতে, হার্মোসো দাবি করেছেন ফুটবল প্রধান বিশ্বকাপ জয়ের আনন্দে আত্মহারা হয়ে গিয়েছিলেন। ফেডারেশনের সভাপতি যা করেছেন, তা নেহাতই স্নেহ এবং কৃতজ্ঞতার বহিঃপ্রকাশ।

তবে ইচ্ছা করে হোক বা বিশ্বকাপ জয়ের আনন্দে আত্মহারা হয়ে হোক, স্পেন ফুটবল প্রধানের চুমুকাণ্ডে ক্ষোভ ঝাড়ছেন নেটিজেনরা।

এ সম্পর্কিত আরও পড়ুন