আর্কাইভ থেকে খেলাধুলা

নারী খেলোয়াড়কে চুমু দিয়ে ক্ষমা চাইলেন স্পেনের ফুটবল প্রধান

অবশেষে চুমু কাণ্ডে ক্ষমা চেয়েছেন স্প্যানিশ ফুটবল প্রধান লুইস রুবিয়ালেস। জানিয়েছেন, স্পেনের ফরোয়ার্ড জেনিফার এরমোসোর ঠোঁটে চুমু দেয়ার ঘটনায় অনুতপ্ত তিনি।

গেলো রোববার (২০ আগস্ট) সিডনিতে ফাইনালে ইংল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে প্রথমবারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হয় স্পেন নারী দল। বিশ্বজয়ের এমন মুহূর্তে উচ্ছ্বসিত হওয়াটাই স্বাভাবিক ছিল স্পেনের ফুটবল প্রধান লুইস রুবিয়ালেসের জন্য। তবে সেই উচ্ছ্বাস প্রকাশ করতে গিয়েই লাগাম হারিয়ে এক বিতর্কিত ঘটনার জন্ম দেন তিনি। স্প্যানিশ ফরোয়ার্ড জেনিফার এরমোসোর ঠোঁটে চুমু দিয়ে বসেন লুইস রুবিয়ালেস। এরপর ৪৫ বছর বয়সী রুবিয়ালেসকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু হয় তীব্র সমালোচনা। স্পেন সরকারের বেশ কয়েকজন মন্ত্রীও তার সমালোচনা করেন।

প্রথমে অবশ্য সেসব সমালোচনা খুব একটা পাত্তা দেননি রুবিয়ালেস; উল্টো রেডিও মার্কাতে সমালোচকদের মূর্খও বলে দিয়েছিলেন তিনি। তবে শেষ পর্যন্ত চুমু-কাণ্ডের জন্য ক্ষমা চেয়েছেন লুইস। বলেছেন, অবশ্যই আমি ভুল ছিলাম, আমাকে তা স্বীকার করতে হবে। আমাকে ক্ষমা চাইতে হবে, এ থেকে শিক্ষা নিতে হবে। আমাকে বুঝতে হবে, যখন সভাপতির মতো দায়িত্বে থাকবেন, আরও সতর্ক হতে হবে।

স্পেনের এল মুন্দোসহ অন্যান্য সংবাদমাধ্যমের ইনস্টাগ্রাম ও ইউটিউবে পোস্ট করা ভিডিও ফুটেজ অনুযায়ী, ড্রেসিংরুমে এরমোসো তার সতীর্থদের বলেছিলেন, চুম্বনের ঘটনাটি তার ভালো লাগেনি।

তবে স্প্যানিশ বার্তা সংস্থা ইএফই’কে পাঠানো এক বিবৃতিতে এরমোসোর সুর ছিল ভিন্ন। তার মতে, বিশ্বকাপ জয়ের অপরিসীম আনন্দের কারণে এটি ছিল সম্পূর্ণ স্বতঃস্ফূর্ত পারস্পরিক অঙ্গভঙ্গি। সভাপতি ও তার মধ্যে ভালো সম্পর্ক আছে বলেও জানান ৩৩ বছর বয়সী ফরোয়ার্ড জেনিফার এরমোসো।

এ সম্পর্কিত আরও পড়ুন