আর্কাইভ থেকে বাংলাদেশ

ঢাকা আবাহনীর দারুণ শুরু

জয় দিয়ে বাংলাদেশে প্রিমিয়ার লিগ ফুটবল শুরু করলো ঢাকা আবাহনী। আজ শুক্রবার (০৪ ফেব্রুয়ারি) টঙ্গীর শহীদ আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়ামে, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ১-০ গোল ব্যবধানে হারিয়েছে তারা। জয়সূচক গোলটি করেন ব্রাজিলিয়ান রিক্রুট ডোরিয়েল্টন। 

লিগের প্রথম দিন চ্যাম্পিয়ন দল বসুন্ধরা কিংস পয়েন্ট হারিয়েছে। লিগের দ্বিতীয় দিন আবাহনী হোঁচট খায়নি৷ অসময়ের বৃষ্টির কারণে জায়গায় জায়গায় পানি জমে ছিলো টঙ্গীর শহীদ আহসান উল্লাহ স্টেডিয়ামে। একপর্যায়ে কর্দমাক্ত মাঠে খেলতে হয়েছে। তাতে করে দৃষ্টিনন্দন পারফরম্যান্স বড় বাধা হয়ে দাঁড়ায়। চোটের কারণে ফেডারেশন কাপের ফাইনাল খেলতে পারেননি ব্রাজিলিয়ান স্ট্রাইকার ডোরিয়েল্টন গোমেজ। চোট থেকে ফিরেই প্রিমিয়ার লিগে শুরুর ম্যাচে আবারো নিজের জাত চিনিয়েছেন ৩১ বছর বয়সী এই তারকা।

ইমন মাহমুদ,মোহাম্মদ হৃদয় ও রাফায়েল অগাস্তো চোটের কারণে নেই। অধিনায়ক নাবীব নেওয়াজ জীবনকে তাই মধ্যমাঠে কারযকর ভূমিকা রাখতে হয়েছে। এছাড়া কলিনদ্রেস-রাকিব-ডোরিয়েল্টনরা মিলে প্রতিপক্ষের আক্রমণভাগে ত্রাস সৃষ্টি করেছেন। 

১২ মিনিটে নুরুল নাইম ফয়সালের বা প্রান্তের ক্রসে ডোরিয়েল্টন অরক্ষিত অবস্থায় টোকায় দারুণভাবে ফিনিস করেন। এই মৌসুমে ব্রাজিলিয়ান তারকার ৯ম গোল। প্রতিআক্রমণ নির্ভর খেলে মুক্তিযোদ্ধা মাঝে মধ্যেই আবাহনীর রক্ষণে পরীক্ষা নিয়েছে। কিন্তু সফল হতে পারেনি।

১৮ মিনিটে জাপানি স্ট্রাইকার তেতসুয়াকি মিসওয়ার কাটব্যাক থেকে আহমেদ আইমান শট নিতে পারেননি। ৫৫ মিনিটে কলিনদ্রেসের ফ্রি-কিক গোলকিপার রাজীব ঝাঁপিয়ে পড়ে তালুবন্দী করে আকাশি-নীল জার্সিধারিদের হতাশ করেন। মুক্তিযোদ্ধা একটু গুছিয়ে নিয়ে ফাঁকে ফাঁকে গোল শোধ দেওয়ার চেষ্টা করেছে। কিন্তু কাজের কাজ করতে পারেনি কেউই। 

হাসিব মোহাম্মদ 

এ সম্পর্কিত আরও পড়ুন