আর্কাইভ থেকে আওয়ামী লীগ

বিএনপি বাংলাভাইসহ সব জঙ্গির মদদ দিয়েছে : হানিফ

বাংলাভাইসহ সব জঙ্গির মদদ দিয়েছেন বিএনপি। বিএনপি মুখে অনেক বড় বড় কথা বলে কিন্তু বাস্তবে সব জঙ্গির আশ্রয় এবং প্রশ্রয়দাতা হিসেবে কাজ করে। তাদের কারণে দেশে জঙ্গি নির্মূল করা সম্ভব হচ্ছে না। বললেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

আজ বুধবার (২৩ আগস্ট) বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে আয়োজিত ‘বঙ্গবন্ধুর রক্তের ঋণ: স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধুকন্যার অঙ্গীকার’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাহবুব উল আলম হানিফ বলেন, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ ছিল বিশ্বের শ্রেষ্ঠ ভাষণগুলোর মধ্যে একটি। এ ভাষণের মধ্যেই মূলত একটি জাতি-রাষ্ট্র গঠিত হয়েছিল। বঙ্গবন্ধুকে হত্যা করেছে পশ্চিম পাকিস্তানিরা। আর তাদের সহায়তা করেছে খুনি জিয়া। জিয়া বঙ্গবন্ধুর খুনিদের গ্রেফতার না করে উল্টো পুরস্কৃত করেছেন। চাকরি দিয়েছেন বিভিন্ন দূতাবাসে।

তিনি বলেন, কিছু জ্ঞানপাপী বর্তমানে বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা ও জাতি গঠনে অবদান নিয়ে অপপ্রচার চালাচ্ছে। কিন্তু দুঃখের বিষয় হলো আমাদের সেগুলো শুনতে হচ্ছে। প্রকৃতপক্ষে বঙ্গবন্ধু ও বাংলাদেশ দুটি সমার্থক শব্দ। বাংলাদেশের স্বাধীনতা এমনি এমনি আসেনি, স্বাধীনতা এসেছে বঙ্গবন্ধুর নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে আন্দোলন সংগ্রামের মধ্যদিয়ে।

অনুষ্ঠানে মুখ্য আলোচকের বক্তব্যে জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, বঙ্গবন্ধু এ দেশের মানুষের মুক্তির আন্দোলনের জন্য সবসময় লড়ে গেছেন। তিনি কখনো কারও কাছে মাথা নত করেননি। বঙ্গবন্ধুর স্বপ্ন শেখ হাসিনা বাস্তবায়ন করে যাচ্ছে। তিনি বাঙালিদের জন্য সারাজীবন নিজের জীবনকে ত্যাগ করেন। কিন্তু এমন মানুষকে বাঙালিরা হত্যা করবে তিনি কখনো ভাবেননি। কিছু বিপথগামী সেনা সদস্যরা তাকে হত্যা করে।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন