আর্কাইভ থেকে বাংলাদেশ

বল টেম্পারিংয়ের দায়ে জরিমানা গুনতে হলো রবি বোপারাকে

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দুঃসময় কাটছে না সিলেট সানরাইজার্সের। সাথে যোগ হয়েছে অভিযোগ। তাও যেনো তেনো বিষয় না। বল টেম্পারিং! তাই জরিমানা গুনতে হলো তাদের। সোমবার (০৭ ফেব্রুয়ারি) খুলনা টাইগার্সের রবি বোপারাকে বল টেম্পারিংয়ের কারণে জরিমানা গুনতে হয়েছে সিলেটকে।

বিপক্ষে অধিনায়ক পরিবর্তন করে ঘরের মাঠে খেলতে নামে তারা। নিয়মিত অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকতের পরিবর্তে এদিন অধিনায়কের দায়িত্ব পেয়েছেন ইংলিশ অলরাউন্ডার রবি বোপারা।  

টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বোপারা। ইনিংসের নবম ওভারে বল করতে আসেন তিনি। ওই সময় টেম্পারিং করেন ইংলিশ অলরাউন্ডার। সঙ্গে সঙ্গে বিষয়টি আম্পায়ারের গোচরে আসে। ফলে তৎক্ষণাৎ সিলেটকে ৫ রান জরিমানা করেন ম্যাচ অফিসিয়ালরা।

ওই ওভারের তৃতীয় বলে বলের ঔজ্জ্বল্য বাড়ানোর চেষ্টা করেন বোপারা। সেই ওভারে মাত্র ৬ রান খরচ করেন তিনি। কিন্তু বল টেম্পারিংয়ের কারণে আরও ৫ রান গুনতে হয় তাকে।

চলমান টুর্নামেন্টে বল টেম্পারিং কিংবা জরিমানার ঘটনা এটিই প্রথম। এর আগে একবার শাস্তি দেখেছে এবারের আসর। ঢাকার দ্বিতীয় পর্বের শেষ দিনে মাঠে ধূমপান করায় আফগান ক্রিকেটার মোহাম্মদ শাহজাদকে তিরস্কার করে বিসিবি। পাশাপাশি তাকে ১ ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন