আর্কাইভ থেকে বাংলাদেশ

জমে থাকা গ্যাসের আগুনে দগ্ধ দু্ই বোনের মৃত্যু

চট্টগ্রামের বাকলিয়ায় একটি ফ্লাটে গ্যাস জমে চুলা বিস্ফোরণের ঘটনা ঘটেছে । সৃষ্ট আগুনে দগ্ধ হয়ে ওই ফ্লাটের দুইবোন মারা গেছেন। 

গেলো সোমবার (৭ ফেব্রুয়ারি) ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

নিহত দুই বোন হলেন: চট্টগ্রামের সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজের ইংরেজি বিভাগের অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী সাবরিনা (২৩)। একই কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের ছাত্রী সামিয়া খালেদ (১৮)। তাদের বাড়ি চন্দনাইশ উপজেলায়।

পারিবারিক সূত্রে জানা গেছে, গত ৩ ফেব্রুয়ারি অগ্নিদগ্ধ হয়ে দুই বোনকে প্রথমে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে তাদের অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হয়। সেখানে রোববার (৬ ফেব্রুয়ারি) বড় মেয়ে সাবরিনা খালেদ এবং সোমবার (৭ ফেব্রুয়ারি) সকালে ছোট মেয়ে সামিয়া খালেদ মারা যান।

পিতা আলাউদ্দিন খালেদ বলেন, বড় মেয়ে সাবরিনা একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয় থেকে অনার্স শেষ করেছিলেন। আর ছোট মেয়ে মহসিন কলেজ থেকে এইচএসসি পরীক্ষার্থী ছিলেন।

জানা গেছে, গত ৩ ফেব্রুয়ারি চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানার রাহাত্তারপুল এলাকায় বিসমিল্লাহ টাওয়ার নামে একটি পাঁচতালা ভবনে গ্যাস সিলিন্ডার লিকেজ হয়ে বিস্ফোরণের পর আগুন লেগে গেলে দুইবোন দগ্ধ হন।

ফায়ার সার্ভিসের তথ্য মতে, গ্যাসের চুলার লিকেজ থেকে জমে থাকা গ্যাস থেকে এই আগুনের ঘটনা ঘটে। বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে দশটার দিকে বিকট আওয়াজের পর ওই ভবনের পাঁচতলার একটি ফ্ল্যাটে আগুন লাগে।

তাসনিয়া রহমান

এ সম্পর্কিত আরও পড়ুন