আর্কাইভ থেকে ফুটবল

আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইপর্বের দলে ডাক পেলেন যারা

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ইকুয়েডর ও বলিভিয়ার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা । এই দুটি ম্যাচের জন্য ৩২ সদস্যের দল ঘোষণা করেছেন বিশ্বচ্যাম্পিয়নদের  কোচ লিওনেল স্কালোনি।

চোটের কারণে দলে জায়গা হয়নি পাওলো দিবালা ও গোলকিপার জেরেমি রুইয়ের। এ ছাড়া ডাক পাননি টটেনহাম মিডফিল্ডার জিওভানি লো সেলসো ও মার্শেই ফরোয়ার্ড হোয়াকিন কোরেয়া। তবে সবশেষ স্কোয়াডে না থাকাদের মধ্যে দলে ফিরেছেন গোলকিপার ফ্রাঙ্কো আরমানি ও আনহেল কোরেয়া।

বিশ্বকাপ বাছাইপর্বের দলে ডাকা হয়েছে অনূর্ধ্ব-২৩ দলের কয়েকজনকে। এর মধ্যে আছেন যুক্তরাষ্ট্রের ডালাসে খেলা ২১ বছর বয়সী মিডফিল্ডার ভেলাসকো। ২০১৯ সালে আর্জেন্টিনার হয়ে ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে খেলা এই তরুণ গত মাসে মেসির ইন্টার মায়ামির বিপক্ষে একটি গোলও করেছেন। এখন পর্যন্ত ডালাসের হয়ে ৪৬ ম্যাচে ৮ গোল তাঁর।

 

বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনা দল:

 

গোলকিপার:

এমিলিয়ানো মার্তিনেজ, ফ্রাঙ্কো আরমানি, ওয়াল্টার বেনিতেজ, হুয়ান মুসো

ডিফেন্ডার:

নাহুয়েল মলিনা, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি, নিকোলাস তালিয়াফিকো, গঞ্জালো মন্তিয়েল, গের্মান পেজেলা, হুয়ান ফয়েথ, মার্কোস সেনেসি, লুকাস এসকিভেল, লিসান্দ্রো মার্তিনেজ

মিডফিল্ডার:

রদ্রিগো দি পল, লিয়ান্দ্রো পারেদেস, গুইদো রদ্রিগেজ, অ্যালেক্সিস ম্যাক আলিস্টার, এজেকুয়েল প্যালাসিওস, এনজো ফার্নান্দেজ, থিয়াগো আলমাদা, ফাকুন্দো বোনানোতে, অ্যালান ভেলাসকো, ব্রুনো জাপেলি

ফরোয়ার্ড:

লিওনেল মেসি, আনহেল দি মারিয়, লাউতারো মার্তিনেজ, আলেহান্দ্রো গারনাচো, নিকোলাস গঞ্জালেস, হুলিয়ান আলভারেজ, লুকাস বেলত্রান, আনহেল কোরেয়া ।

এ সম্পর্কিত আরও পড়ুন