আর্কাইভ থেকে বাংলাদেশ

প্লে-অফে কুমিল্লা

আবারো ঘরের মাঠে  হারলো সিলেট সানরাইজার্স। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বুধবার (০৯ জানুয়ারি) দিনের  দ্বিতীয় ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে ৪ উইকেটে হেরেছে তারা। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে স্বাগতিকদেরদেওয়া ১৭০ রানের টার্গেটে কুমিল্লা পৌঁছে যায় ১ বল হাতে রেখে।

১২ বলে ২৪ রানের ক্যামিও খেলে কুমিল্লাকে জয়ের বন্দরে পৌঁছতে সাহায্য করেন ক্যারিবীয় তারকা সুনীল নারিন। কুমিল্লার পক্ষে সর্বোচ্চ ৬৫ রান (৫০) করেছেন মাহমুদুল হাসান জয়। এছাড়া মঈন আলী খেলেন ৩৫ বলে ৪৬ রানের ইনিংস। সিলেটের আলাউদ্দিন বাবু ও নাজমুল হোসেন অপু ‍দুটি করে উইকেট লাভ করেন।

এর আগে, কলিন ইনগ্রামের ব্যাটিং নৈপুণ্যে বড়  সংগ্রহ পায় সিলেট। উদ্বোধনী জুটিতে ১২.২ ওভারে ১০৫ রান তুলেন এনামুল হক বিজয় ও কলিন ইনগ্রাম। বিজয় ৩৩ বলে ৪৬ রান করে বিদায় নিলে ভাঙে এই জুটি। চারটি চারের পাশাপাশি তিনটি ছক্কা হাঁকিয়েছেন বিজয়। ‘কাটার মাস্টার’ খ্যাত মুস্তাফিজুর রহমানের বলে ফাফ দু প্লেসিকে ক্যাচ দেন তিনি। তবে কলিন ইনগ্রাম ছিলেন ছন্দেই। ইনিংসের শেষ ওভারে সেই মুস্তাফিজের বলে আউট হন ইনগ্রাম। তবে আউট হওয়ার আগে খেলেন ৬৩ বলে ৮৯ রানের নান্দনিক এক ইনিংস।

৯টি চার ও ৩টি ছক্কায় এই ইনিংস সাজান ইনগ্রাম। তিনে নামা লেন্ডল সিমন্স করেন ১৩ বলে ১৬ রান। অধিনায়ক রবি বোপারা ২ বলে ১ রান করেন। কুমিল্লার পক্ষে মুস্তাফিজুর রহমান তিনটি উইকেট লাভ করেন। এছাড়া একটি করে উইকেট নেন সুনিল নারিন ও তানভির ইসলাম। মাহমুদুল হাসান জয় ম্যাচসেরা হন।

৮ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় দল হিসেবে প্লে-অফে কুমিল্লা। অন্যদিকে ৯ ম্যাচে মোটে ৩ পয়েন্ট সিলেটের। পয়েন্ট টেবিলের একদম তলানিতে অবস্থান দলটির। এই ম্যাচের মধ্য দিয়েই বিপিএলে শেষ হলো সিলেট পর্বের খেলা।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন