আর্কাইভ থেকে ক্রিকেট

অধিনায়ক হিসেবে সাকিব খুবই চালাক: দিনেশ কার্তিক

আফগানিস্তানকে ৮৯ রানে হারিয়ে চলতি এশিয়া কাপের সুপার ফোর নিশ্চিত করেছে বাংলাদেশ। আফগানদের বিপক্ষে বাঁচা মরার লড়াইয়ে সাকিবের অধিনায়কত্ব প্রশংসা করেছেন ভারতীয় ক্রিকেটার দিনেশ কার্তিক। এই উইকেট রক্ষক ব্যাটার জানান, সাকিব অধিনায়ক হিসেবে অনেক চতুর।

রোববার (৩ সেপ্টেম্বর) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে শান্ত ও মিরাজের সেঞ্চুরিতে বাংলাদেশ ৫ উইকেট হারিয়ে ৩৩৪ রান সংগ্রহ করে। ৩৩৫ রানের জবাবে আফগানিস্তান সব উইকেট হারিয়ে ২৪৫ রান সংগ্রহ করে।

আফগানিস্তানের বিপক্ষে এমন দারুণ জয়ে ভূমিকা ছিল সাকিবের অধিনায়কত্বের। নিষ্প্রাণ উইকেটে বোলারদের বারবার পরিবর্তন করিয়ে যেভাবে দলকে পরিচালনা করেছেন তা নজর কেড়েছে সকলের। বিশ্বসেরা অলরাউন্ডারের এমন নেতৃত্বে মুগ্ধ ভারতীয় ক্রিকেটার দিনেশ কার্তিকও।

সাকিবের অধিনায়কত্ব নিয়ে কার্তিক বলেন, ‘অধিনায়ক এবং বোলার হিসেবে সাকিব খুবই চালাক। সে বোলারদের ঘুরিয়ে-ফিরিয়ে ব্যবহার করেছে। আপনি যদি খেয়াল করেন তাহলে দেখবেন সে পেসারদের ছোট ছোট স্পেল করায় এবং পুনরায় স্পিনারদের ব্যবহার করেন। তার অধিনায়কত্ব নিশ্চিতভাবেই ইতিবাচক আবহ নিয়ে আসে।’’

এ সম্পর্কিত আরও পড়ুন