আর্কাইভ থেকে বলিউড

শাহরুখ খানের ৩ দশকের কেরিয়ারে রেকর্ড!

৭ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে শাহরুখের ‘জওয়ান’। ইতিমধ্য়েই অগ্রিম বুকিংয়ে রেকর্ড ব্যবসা করে ফেলেছে শাহরুখের এই ছবি। ট্রেলার দেখেই হইচই শুরু শাহরুখ ভক্তদের। আর এবার সোশ্যাল মিডিয়ার এই অনুরাগীর প্রশ্নের উত্তরে চমক দিলেন শাহরুখ। গপ্পোটা হল, শাহরুখের এক্স প্রোফাইলে এক অনুরাগী এক প্রশ্ন করেন, জওয়ান ২ কবে আসবে? ভক্তের কাছে এরকম প্রশ্ন শুনে একটু হতাশই হন শাহরুখ। উত্তর দেন মজা করেই। শাহরুখের কথা, প্রথমটা তো আগে মুক্তি পাক। বাচ্চাকে মেরে ফেলবেন নাকি!

শাহরুখ খানের ৩ দশকের কেরিয়ারে রেকর্ড! ইতিমধ্যেই পয়লা দিনের ৫ লক্ষ টিকিট বিক্রি হয়েছে। হিসেব বলছে, ওপেনিং ডে-তেই দেশে হেসেখেলে ২০ কোটির বেশি আয় করবে ‘জওয়ান’। সর্বোচ্চ কত টাকায় টিকিট বিক্রি হচ্ছে, জানলে ‘হা’ হবেন! বিশেষ করে দেশের মেট্রো সিটিগুলিতে চড়া দামে বিকোচ্ছে টিকিট। কোথাও কোথাও আবার -এর টিকিটের দাম আড়াই হাজার পর্যন্ত উঠেছে। সিনেবাণিজ্য বিশ্লেষকদের মতে, রিলিজের আগেই অগ্রীম বুকিংয়ে ঝড় তুলে ১৭ কোটি টাকা আয় করে ফেলেছে ‘জওয়ান’। আর সেই হিসেবে জল মেশানো রয়েছে কিনা প্রশ্ন তুলতেই বেজায় খেপে গেলেন শাহরুখ খান।

বলিউড সূত্রে খবর, সবমিলিয়ে এখনও পর্যন্ত জওয়ান-এর মোট ৫,৭৭,২৫৫টি টিকিট বিক্রি হয়েছে। হিন্দি বেল্টে 2D ফরম্যাটে ৫,২৯,৫৬৮টি টিকিট বিক্রি হয়েছে এবং আইম্যাক্সে টিকিট বিক্রির সংখ্যা ১১,৫৫৮টি। দক্ষিণী বাজারও কাঁপাচ্ছে ‘জওয়ান’। তামিল এবং তেলেগু বেল্টে যথাক্রমে ১৯,৮৯৯ এবং ১৬,২৩০টি টিকিট বিক্রি হয়েছে। এককথায় সর্বভারতীয় স্তরে রিলিজের আগেই শাহরুখের ছবি আয় মোট ১৬.৯৩ কোটি টাকা।

প্রসঙ্গত, দেশজুড়ে ‘জওয়ান’ জ্বর। শুধু ভারত কেন, শাহরুখ খানের বিদেশের অনুরাগীরাও উত্তেজনায় ফুটছেন। ট্রেলার প্রকাশ্যে এনেই বক্সঅফিসে সিনেমা অর্ধেক হিট করে ফেলেছেন শাহরুখ খান। ‘জওয়ান’-এ বাদশার ‘রাফ অ্যান্ড টাফ’ লুক দেখে ভক্তদের অ্যাড্রিনালিন রাশ তুঙ্গে। ততোধিক তুখড় সংলাপ! এবার রিলিজের আগে রেকর্ড সংখ্যক ব্যবসা নিয়ে মুখ খুললেন শাহরুখ খান।

এএম/

 

এ সম্পর্কিত আরও পড়ুন