আর্কাইভ থেকে আবহাওয়া

শৈত্যপ্রবাহে কাঁপছে উত্তরের দুই জেলা

মাঘের শেষে বৃষ্টির পর উত্তরাঞ্চলের পঞ্চগড় ও কুড়িগ্রামে আবার বইছে মৃদু শৈত্যপ্রবাহ। রাতের তাপমাত্রা কমে আগামী কয়েকদিন আবহাওয়া মোটামুটি এ রকমই থাকতে পারে।জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শনিবার (১২ ফেব্রুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। একদিন আগে যা ছিল ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

সকালে কুড়িগ্রামের রাজারহাটে সর্বনিম্ন তাপমাত্রা ছিল নয় দশমিক সাত ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস থেকে কমে হয়েছে ১৪ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সকাল ছয়টা থেকে শনিবার সকাল ছয়টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের কোথাও বৃষ্টি হয়নি। শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস ছিল টেকনাফে।

শুক্রবার সকালের দিকে ঢাকার আকাশ মেঘে ঢাকা থাকলেও আজ সকাল থেকেই আকাশে খেলা করছে ঝলমলে রোদ।  

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক গণমাধ্যমকে জানান, শনিবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পরতে পারে।

পঞ্চগড় এবং কুড়িগ্রাম জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে জানিয়ে তিনি বলেন, আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আগামী তিনদিন আবহাওয়া মোটমুটি এ রকমই থাকতে পারে বলেও জানান এই আবহাওয়াবিদ।

অনন্যা চৈতী

 

এ সম্পর্কিত আরও পড়ুন