আর্কাইভ থেকে ক্রিকেট

বিশ্বকাপের দল ঘোষণা করলো দক্ষিণ আফ্রিকা

আগামী ৫ অক্টোবর থেকে অনুষ্ঠিত হতে যাওয়া ভারত বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। ঘোষিত দলে বাদ পড়েছেন অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে ত্রিস্টান স্টাবস ও ডেওয়াল্ড ব্রেভিস। এছাড়া পেস অলরাউন্ডার ওয়েন পারনেলেও জায়গা হয়নি দলে।

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দলের অধিনায়কত্ব করবেন টেম্বা বাভুমা। এছাড়া কুইন্টন ডি কক, রেজা হেনড্রিংক, হেনরিখ ক্লাসেন, এইডেন মার্করাম, ডেভিড মিলার এবং রাসি ভ্যান ডের ডুসেনের মতো অভিজ্ঞ ব্যাটসম্যানরা রয়েছেন প্রোটিয়া বিশ্বকাপ স্কোয়াডে। পেস অ্যাটাকের নেতৃত্ব দেবেন তারকা পেসার কাগিসো রাবাদা। আরও রয়েছেন এনরিখ নর্কিয়া এবং লুঙ্গি এনগিদির মতো বোলাররা।

ভারতে অনুষ্ঠেয় বিশ্বকাপ খেলে ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নেবেন বলে ঘোষণা দিয়েছেন কুইন্টন ডি কক। মাত্র ৩০ বছর বয়সেই ওয়ানডে ছাড়ার ঘোষণা দিলেন তিনি। এর আগে তিনি আন্তর্জাতিক টেস্ট থেকে বিদায় নিয়েছেন ডি কক।

আগামী ৭ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে প্রোটিয়ারা।

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল: টেম্বা বাভুমা, গেরাল্ড কোয়েটজে, কুইন্টন ডি কক, রেজা হেনড্রিকস, মার্কো জেনসেন, হেনরিক ক্লাসেন, সিসান্দা মালাগা, কেশব মহারাজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, এনরিক নরকিয়া, কাগিসু রাবাদা, ত্রিস্টান স্টাবস, তাবরেজ শামসি, রেসি ফন ডার ডুসেন।

এ সম্পর্কিত আরও পড়ুন