আর্কাইভ থেকে বলিউড

হিজাব পরা সেই মেয়েকে ৩ কোটি টাকা দিয়েছেন সালমান-আমির?

ভারতের কর্ণাটকের এক কলেজছাত্রীকে হিজাব পরে কলেজে আসায় উত্ত্যাক্ত করছিল একদল ছেলে। গলায় গেরুয়া স্কার্ফ পরে মেয়েটিকে লক্ষ্য করে তারা ‘জয় শ্রীরাম’ বলে স্লোগান দিচ্ছিল। বোরখা পরে একটি মেয়ে হেঁটে চলছে। তার পিছু নিয়েছে ওই ছেলেরা।

তখন আর থেমে নেই বোরখা পরা সেই মেয়েটি। প্রতিবাদী কণ্ঠে ‘আল্লাহু আকবর’ ধ্বনি দিয়েছে মেয়েটি।

প্রতিবাদী ঐ ছাত্রীর নাম মুসকান খান। মুহূর্তে ভাইরাল হয়ে যায় কর্ণাটকের এক কলেজের সেই ভিডিও।

৫ ফেব্রুয়ারি কর্ণাটক সরকার 'সমতা, অখণ্ডতা এবং জনসাধারণের আইন-শৃঙ্খলাকে বিঘ্নিত করে' এমন পোশাকের উপর নিষেধাজ্ঞা-সহ সমস্ত স্কুল ও কলেজে একটি ড্রেস কোড বাধ্যতামূলক করার আদেশ জারি করার পরে পুরো বিতর্কের সূত্রপাত হয়।

কর্ণাটকের হিজাব বিতর্কে সরব হয়েছেন বর্ষীয়ান গীতিকার ও চিত্রনাট্যকার জাভেদ আখতার, শাবানা আজমি, স্বরা ভাস্কর, হেমা মালিনী সহ আরও অনেকে।

মেয়েটিকে পাঁচ লাখ রুপি দিয়েছে ভারতের জমিয়তে উলামায়ে হিন্দ।

হিজাব বিতর্কের মাঝেই ভাইরাল হয় একটি খবর। শোনা যায় ‘আল্লাহু আকবর'’ স্লোগান দিয়ে নিজের ধর্মকে তুলে ধরার জন্য নাকি মুসকানকে তিন কোটি টাকা দিয়েছেন অভিনেতা সালমান খান ও আমির খান।

একাধিক ইউটিউবার এই তথ্য শেয়ার করেছে, যাদের অনেকেরই সাস্ক্রাইবারের সংখ্যা লক্ষাধিক। এভাবেই ছড়িয়ে পড়তে থাকে খবর। কিন্তু খবরের সত্যতা যাচাই সংস্থা ‘factly’ এই খবর ভুয়ো বলে ঘোষণা করে। তারা জানায়, মুসকানকে কেউ কোনও টাকা দেয়নি। এই খবর পুরোটাই রটনা। 

এ সম্পর্কিত আরও পড়ুন