আর্কাইভ থেকে বাংলাদেশ

মিরাজ ভেল্কিতে জিতলো চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এলিমিনেটরে নাটকীয়তা ভরা ম্যাচে খুলনা টাইগার্সকে ৭ রানে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ার নিশ্চিত করলো চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

মিরপুর শেরে-ই-বাংলা স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই জাকির ও আফিফের উইকেট হারায় চট্টগ্রাম। একপ্রান্ত আগলে ৩৯ রানের ইনিংস খেলেন কেনার লুইস। শামিম পাটয়ারী ১০ ও মেহেদী মিরাজ ৩৬ রানে থামলেও, দারুণ এক ইনিংস খেলেন চাদউইক ওয়ালটন। সাত চার ও সাত ছক্কায় ৪৪ বলে ৮৯ রানে অপরাজিত থাকেন তিনি। নির্ধারিত ওভার শেষে চট্টগ্রামের স্কোর বোর্ডে জমা হয় ৫ উইকেটে ১৮৯ রান।

খুলনার হয়ে সর্বোচ্চ দুটি উইকেট তুলে নেন খালেদ আহমেদ। তবে ছিলেন বেশ খরুচে। ৪ ওভারে দশ গড়ে চল্লিশ রান দিয়েছেন তিনি।

চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় খুলনা টাইগার্স। আগের ম্যাচে কুমিল্লার বিপক্ষে ফ্লেচারের সঙ্গে ঝড় তোলা শেখ মেহেদী নাসুমের বলে ওয়ালটনের হাতে ক্যাচ দিয়ে ৪ বলে মাত্র ২ রান করে সাজঘরে ফেরেন। আবারো ব্যাট হাতে ব্যর্থ সৌম্য সরকার। তবে রান পেয়েছেন দলীয় অধিনায়ক মুশফিকুর রহিম। ২৯ বলে ৪৩ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন তিনি। এরপর এক প্রান্ত আগরে রাখেন আন্দ্রে ফ্লেচার। তবে তার ৫৮ বলে ৮০ রানের ইনিংসটি জেতাতে পারেন নি ম্যাচ।

ম্যাচ শেষ ওভারে গড়ালে বোলিংয়ে আসেন মেহেদি হাসান মিরাজ। শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ১৬ রান। ক্রিজে সেট ব্যাটসম্যান আন্দ্রে ফ্লেচার। তবে মেহেদী হাসান মিরাজ আজ আর তাকে নায়ক হতে দেননি। মিরাজ কেড়ে নিলেন পুরো আলো। একটি বাউন্ডারি হজম করলেও দিয়েছেন মোটে ৮ রান। ফ্লেচারকে অবশ্য আউট করার প্রয়োজন হয়নি চট্টগ্রামের। তাকে দর্শক বানিয়েই শেষ বলে থিসারা পেরেরাকে ফিরিয়ে দলের জয় নিশ্চিত করেন মিরাজ।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন