আর্কাইভ থেকে বাংলাদেশ

ভালোবাসা দিবসে নবজাতককে ফেলে মা উধাও

কথায় আছে, পৃথিবীতে মা একমাত্র নিঃস্বার্থভাবে ভালোবাসেন তাঁর সন্তানকে। কখনো কখনো সন্তানের জন্য জীবন উৎসর্গ করেছেন মা। আজ বিশ্ব ভালোবাসা দিবস। এই দিবসে সবাই তার প্রিয়জন ও পরিবারের কাছ থেকে ভালোবাসায় সিক্ত হচ্ছে।

তবে ভালোবাসা দিবসে এর ব্যতিক্রম ঘটনা ঘটেছে এক নবজাতকের সঙ্গে। জন্মের পরই তাকে হাসপাতালের বেডে রেখে উধাও হয়েছেন মা।

আজ সোমবার (১৪ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রামের আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে। ভালোবাসা দিবসে এই নবজাতকের স্থান হলো হাসপাতালের এক সেবিকার কোলে।

উপজেলা হাসপাতাল ও স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. রিদুয়ানুল আজাদ জানান, রবিবার রাত ১০টা থেকে সাড়ে ১০টার মধ্যে দুজন নারী এসে তাঁদের মধ্যে একজনকে প্রসূতি বিভাগে ভর্তি করেন। এ সময় হাসপাতালের রেজিস্ট্রারে ওই নারীর নাম লেখা হয় বিলকিছ আক্তার। ভর্তি হওয়ার কিছুক্ষণ পর ওই নারী একটি কন্যাসন্তান জন্ম দেন। রাতে তাঁরা হাসপাতালেই ছিলেন।  কিন্তু ভোর ৬টার পর দুই নারী বাইরে বের হয়ে আর ফেরেননি। পরে ইউএনওকে বিষয়টি জানালে তিনি দ্রুত হাসপাতালে ছুটে যান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. রিদুয়ানুল আজাদ বলেন, হাসপাতালে ফেলে যাওয়া কন্যাসন্তানটি সুস্থ রয়েছে। স্বজনদের খুঁজে পাওয়া না গেলে ইউএনও স্যারসহ বসে সিদ্ধান্ত নেওয়া হবে।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জোবায়ের আহমেদ বলেন, 'এক নারী তার নবজাতক সন্তানকে হাসপাতালে ফেলে চলে যাওয়ার খবর পেয়ে সেখানে ছুটে যাই শিশুটিকে দেখতে। বর্তমানে নবজাতকটি প্রশাসনের হেফাজতে আছে। '


এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন