আর্কাইভ থেকে আওয়ামী লীগ

‘বিএনপির আন্দোলনে জনগণ নাই, আমেরিকাও মুখ ফিরিয়ে নিয়েছে’

বিএনপির মিছিল আন্দোলনে জনগণ নাই। এমনকি আমেরিকাও তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ শনিবার (৯ সেপ্টেম্বর) বিকেলে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে তিনি এ কথা বলেন।

কাদের বলেন, নতুন একটা খবর আছে, এতদিন বিএনপি জো বাইডেনের দিকে তাকিয়ে ছিল। প্রধানমন্ত্রীর জি-টুয়ান্টি সফর সফল হয়েছে। জো বাইডেন নিজে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ছবি তুলেছেন।

তিনি বলেন, জি-টুয়ান্টি সফরে প্রধানমন্ত্রীর সাথে জো বাইডেনের ছবি দেখে বিএনপির পশ্চাৎযাত্রা শুরু হয়েছে। বঙ্গবন্ধুর নীতি অনুসরণ করে আওয়ামী লীগ সবার সঙ্গে বন্ধুত্ব করতেই পছন্দ করে। বিএনপির নেতাকর্মীরা প্রধানমন্ত্রীর সাথে জো বাইডেনের ছবি দেখে হতাশার নদীতে হাবুডুবু খাচ্ছে। ফ্রান্সের প্রেসিডেন্ট বাংলাদেশ সফরে আসছেন। বিদেশিদের আগমন আওয়ামী লীগের জন্য সবুজ সংকেত।

তিনি বলেন, বিএনপি উপরে উপরে আন্দোলন করবে এবং তলে তলে নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছে। নির্বাচন না করলে তারেক রহমান নির্বাচন মনোনয়নের বাণিজ্য কিভাবে করবে। কাদের বলেন, বিএনপির বিরুদ্ধে খেলা হবে। ফাউল করলে হলুদ কার্ড, লাল কার্ড দেখানো হবে। বিএনপি দিনের আলোতেও রাতের অন্ধকার দেখে।

সারাদেশে বিএনপি মিথ্যার মহামারী ডেকে এনেছে উল্লেখ করে তিনি বলেন, বিএনপির আন্দোলন সব ভুয়া, তাদের বিরুদ্ধে খেলা হবে কত ধানে কত চাল।

জঙ্গিবাদের বিরুদ্ধে লড়াই করার জন্য প্রস্তুত হতে নেতাকর্মীদের তাগিদ দেন তিনি।

শান্তি সমাবেশ আগামী নির্বাচন পর্যন্ত অব্যাহত থাকবে।

এ সম্পর্কিত আরও পড়ুন