আর্কাইভ থেকে বাংলাদেশ

বিপিএল: কে উঠছে ফাইনালে? কুমিল্লা নাকি চট্টগ্রাম!

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় কোয়ালিফায়ারে আজ (মঙ্গলবার) মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। যে দল জিতবে তারাই উঠবে ফাইনালে। বিকেল সাড়ে পাঁচটায় যা শুরু হবে। দু’দলই গতকাল (সোমবার) বিশ্রামে কাটালেও জিততে চায় এই ম্যাচ।

খাদের কিনার থেকে ফিরে টানা তিন জয়ে ফুরফুরে মেজাজে চ্যালেঞ্জার্স। মানসিক শক্তি তাই অনেকটা আকাশ ছোঁয়া। চট্টগ্রামের হ্যাটট্রিকম্যান মৃত্যুঞ্জয় চৌধুরী জানান, আমরা জয়ের জন্যই মাঠে নামব। বিগত তিনটি ম্যাচে আমরা অসাধারণ খেলেছি এবং প্রতিটি খেলোয়াড় তার শতভাগ দেয়ার চেষ্টা করেছে। 

প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শক্তিমত্তায় আর নামে ভারি। ফাফ ডু প্লেসি, মইন আলী, সুনীল নারিনদের সঙ্গে মোস্তাফিজুর রহমান, মাহমুদুল হাসান জয়, লিটন দাসরা আশার নাম দু’বারের চ্যাম্পিয়নদের। দলটির নতুন তারকা মাহমুদুল হাসান জয় বলেন, এই অপারচুনিটি কাজে লাগাতে পারলে ফাইনাল খেলার সুযোগ হবে। তাই আমরা আমাদের সেরাটা দিয়েই চেষ্টা করব যাতে ম্যাচে জয় পেতে পারি। 

মৃত্যুঞ্জয় হতে চান টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেটশিকারি। ১৪ উইকেট নিয়ে তার অবস্থান চারে। উপরে, ব্রাভো, মোস্তাফিজ, সাকিব। আর কুমিল্লার জয় দলের ব্যর্থতার দিনেই সুখবর পেয়েছেন ওয়ানডে দলে জায়গা পাওয়ার।

দু’দলের আগের দু’দেখায় দুবারই বাজেভাবে হেরেছে চট্টগ্রাম। এবার ঘুরে দাঁড়ানোর পালা তাদের। 

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন