আর্কাইভ থেকে আন্তর্জাতিক

ভারতে আটকা পড়েছেন ট্রুডো

দিল্লিতে অনুষ্ঠিত জি-২০ শীর্ষ সম্মেলনের এবারের আসর শেষ হয়েছে রোববার। রাষ্ট্রপ্রধানরাও যার যার গন্তব্যের উদ্দেশে ভারত ছেড়েছেন। কিন্তু দেশে ফিরতে পারেননি কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও সঙ্গে আসা প্রতিনিধিরা। তার বিমানে গুরুতর যান্ত্রিক ত্রুটি দেখা দেয়ায় আরও একদিন দিল্লিতে থাকতে হচ্ছে। বিষয়টি নিশ্চিত করেছে কানাডীয় কর্তৃপক্ষ।

গেলো শুক্রবার জি-২০ সম্মেলনে যোগ দিতে ভারতে আসেন ট্রুডো। দুই দিনের সম্মেলন রোববার শেষ হওয়ায় ওইদিনই দেশে ফেরার পরিকল্পনা ছিল। ভারতের স্বাধীনতার মহানায়ক মহাত্মা গান্ধীর স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের পর তার দেশে ফেরার কথা ছিল। কিন্তু উড়োজাহাজে যান্ত্রিক ত্রুটির কারণে তাকে ভারতে থাকতে হচ্ছে আরও একদিন।

এ বিষয়ে দিল্লির কানাডিয়ান হাইকমিশন এএফপিকে জানায়, বিমানটি পরিচালনার দায়িত্বে রয়েছে কানাডিয়ান বিমানবাহিনীর প্রতিনিধি দল। প্রযুক্তিগত সমস্যার সম্মুখীন হচ্ছেন তারা। রাতারাতি এই সমস্যা সমাধান সম্ভব না। সুতরাং আমাদের দলকে ভারতেই থাকতে হচ্ছে।

কানাডার সিটিভি জানিয়েছে, উড়োজাহাজটি একটি এয়ারবাস। এটি কখন চলাচলের উপযুক্ত হয়ে উঠবে এ বিষয়ে কিছুই পরিষ্কার নয়। তবে এই প্রথম এ ধরনের সমস্যার সম্মুখীন হয়েছে বিমানটি।

সূত্র: দ্য গার্ডিয়ান

এ সম্পর্কিত আরও পড়ুন