আর্কাইভ থেকে বাংলাদেশ

রবিনহোর বিরুদ্ধে আন্তর্জাতিক গ্রেপ্তারি পরোয়ানা জারি

বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়লে না ব্রাজিলের সাবেক ফুটবলার রবিনহোর। ধর্ষণ মামলায় হাজতবাস করার পর এবার তার বিরুদ্ধে আন্তর্জাতিক গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে ইতালি। 

ফ্রান্স ২৪ এর খবরে বলা হয়েছে, দলবদ্ধ ধর্ষণের সাজা কার্যকর করতে ইতালির বিচার মন্ত্রণালয় এই ফুটবলারের প্রত্যার্পণ চেয়েছেন। ২০১৩ সালের জানুয়ারিতে এক তরুণীকে ধর্ষণের দায়ে গত মাসে রবিনহোর ৯ বছরের জেল শাস্তি বহাল রাখে ইতালির শীর্ষ আদালত।

ব্রাজিলিয়ান সংবিধানে অবশ্য তাদের দেশের নাগরিকদের প্রত্যার্পণ নিষিদ্ধ করা হয়েছে। তাই আন্তর্জাতিক গ্রেপ্তারি পরোয়ানা জারি মানে দেশের বাইরে অন্য কোথাও গেলে গ্রেপ্তার হতে পারেন রবিনহো। ইতালিয়ান জায়ান্ট এসি মিলানে তখন খেলছিলেন রবিনহো। সে সময়ে নাইট ক্লাবে নিজের ২৩তম জন্মদিন পালন করতে গিয়েছিলেন এক আলবেনিয়ান নারী। সেখানে রবিনহোসহ ছয় জনে মিলে ওই নারীকে ধর্ষণ করেন। 

তার বিরুদ্ধে আনিত অভিযোগে বলা হয়, ২০১৩ সালে তিনি এবং তার পাঁচ বন্ধু মিলে অভিযোগকারী তরুণীকে মদ্যপান করান। এরপর পালা করে ওই তরুণীর সঙ্গে যৌনসঙ্গমে লিপ্ত হন ছয় অভিযুক্ত। যদিও তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করেন রবিনহো। ফেসবুক, ইনস্টাগ্রামে নিজেকে নির্দোষও দাবি করেন এই এসি মিলান তারকা।

সাবেক এই ফুটবল তারকা ২০০২ সালে ক্যারিয়ার শুরু করেন। ২০০৫ সালে যোগদান করেন রিয়াল মাদ্রিদে। ২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত খেলেন ম্যানচেস্টার সিটিতে। এরপর টানা চার বছর খেলেন মিলানে। 

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন