আর্কাইভ থেকে বাংলাদেশ

মেয়েদের হত্যা করে পুকুরে ফেলেন মা

খুলনার তেরখাদায় মনি ও মুক্তা নামের জমজ দুই কন্যা শিশুদের হত্যা করে মা কানিজ ফাতেমা কনা। এরপর মরদেহ বাড়ির পাশের পুকুরে ফেলে দেন। পুলিশের জিজ্ঞাসাবাদে নিজের সন্তান হত্যার কথা স্বীকার করেছেন মা। 

আজ শনিবার (১৯ ফেব্রুয়ারি) সকালে এ তথ্য নিশ্চিত করেন এ মামলার তদন্ত কর্মকর্তা তেরখাদা থানার উপপরিদর্শক (এসআই) এনামুল হক। 

তিনি জানান, বাচ্চা দুটি সবসময় কান্নাকাটি করতো। এ নিয়ে ওই সন্তানের মা অনেক বিরক্ত ছিলেন। কয়েকদিন আগে কনা তার স্বামীকে ফোন করে তাদেরকে বাবার বাড়ি থেকে নিয়ে যাওয়ার জন্য বলেন। স্বামী মাসুম বিল্লাহ ১ মার্চে তাদেরকে নিয়ে যাওয়ার আশ্বাস দেন।

তবে গেলো বৃহস্পতিবার মধ্যরাতে কনার যমজ সন্তান ঘুম থেকে জেগে যাওয়ায় কান্না শুরু করে। তখন দুধ খাইয়ে তাদের ঘুম পড়ানোর চেষ্টা করেন মা। কিন্তু তাদের কান্না না থামায় তিনি নাক-মুখ চেপে ধরে হত্যা করে মরদেহ পুকুরে নিয়ে ফেলে দেন।

গেলো শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) মধ্যরাতে শিশু দুটির বাবা মাসুম বিল্লাহ বাদী হয়ে মাকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। ওইদিন দুপুরে জিজ্ঞাসাবাদের জন্য আটক কনাকে শুক্রবার রাতে এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

গেলো শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে উপজেলার ছাগলাদাহ ইউনিয়নের কুশলা গ্রামে ওই শিশুদের নানার বাড়ির একটি পুকুরে ভাসমান অবস্থায় তাদের মরদেহ পাওয়া যায়।

নিহত শিশুদের বাবার নাম মাসুম বিল্লাহ। তাদের বাড়ি বাগেরহাটের মোল্লাহাট উপজেলার গাংনী গ্রামে। ঘটনার রাতে মাসুম বিল্লাহ চাঁদপুরে ছিলেন।

তাসনিয়া রহমান

এ সম্পর্কিত আরও পড়ুন