আর্কাইভ থেকে ক্রিকেট

৫০ রানে অলআউট হয়ে বাংলাদেশের রেকর্ড ভাঙলো শ্রীলঙ্কা

ভারতের বিপক্ষে এশিয়া কাপের ফাইনালে মাত্র ১৫.২ ওভার খেলে ৫০ রানেই গুটিয়ে গেছে শ্রীলঙ্কা। এশিয়া কাপে এতদিন সর্বনিম্ন স্কোর ছিল বাংলাদেশের ৮৭ রান। ২০০০ সালে পাকিস্তানের বিপক্ষে এই রেকর্ড গড়েছিল টাইগাররা। এবার সে রেকর্ড ভাঙল লঙ্কানরা।

রোববার (১৭ সেপ্টেম্বর) কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। তবে টসের পরই বৃষ্টি হানা দিলে ৪০ মিনিট দেরিতে শুরু হয় খেলা। এরপর ম্যাচ মাঠে গড়ালে প্রথম ওভারেই উইকেট হারায় লঙ্কানরা। জাসপ্রিত বুমরাহর বলে এজড হয়ে লোকেশ রাহুলের তালুবন্ধি হয়ে ফিরে যান কুশল পেরেরা।

এরপর স্বাগতিক শ্রীলঙ্কাকে গুড়িয়ে দেন পেসার মোহাম্মদ সিরাজ। তিনি নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ ওভারে তুলে নেন চার উইকেট।  প্রথম বলে পাথুম নিশাঙ্কার (২) আউটের পর ওভারের তৃতীয়, চতুর্থ ও শেষ বলে একে একে  সাদিরা সামারাবিক্রমা (০),  চারিথ আসালাঙ্কা (০) ও ধনাঞ্জয়া ডি সিলভাকে (৪) ফিরিয়ে দেন তিনি।

পরে আরও দুই উইকেট দখলে নেন ২৯ ওয়ানডেতে ক্যারিয়ারে সেরা বোলিং করা ডানহাতি এই পেসার।  দাশুন শানাকা (০) ও কুশল মেন্ডিসকে (১৭) বোল্ড করে দেন তিনি।  ২১ রানে ক্যারিয়ারে সেরা ৬ উইকেট তুলে নেন।

বিস্তারিত আসছে...

এ সম্পর্কিত আরও পড়ুন