আর্কাইভ থেকে বাংলাদেশ

ঋদ্ধির অভিযোগ তদন্তে কোন সংস্থাকে নিয়োগ করতে পারে বোর্ড

গত শনিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের দল ঘোষণা হয়। সে দিন রাতেই হোয়াটসঅ্যাপ বার্তা চালাচালির একটি স্ক্রিনশট পোস্ট করেন ঋদ্ধিমান। ওই সাংবাদিক ঋদ্ধির সাক্ষাৎকার নিতে চাইছিলেন। ঋদ্ধি পাত্তা না দেওয়াতেই রেগে গিয়ে হুমকি দিতে থাকেন তিনি। ভারতীয় দলের ক্রিকেটারকে এ-ও বলে দেন, ‘অপমান আমি সহজে সহ্য করি না।’

ঋদ্ধিমান সাহার পাশেই রয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ভারতীয় উইকেটরক্ষক একটি হোয়াটসঅ্যাপ বার্তা নেটমাধ্যমে পোস্ট করেন। সেখানে দেখা যায় নাম না জানা এক সাংবাদিক ঋদ্ধিকে হুমকি দেন, কারণ ঋদ্ধি তাঁকে সাক্ষাৎকার দিতে চাননি। এ বার ভারতীয় বোর্ড ক্রিকেটারদের এই ধরনের অভিযোগের তদন্ত করার জন্য কোনও সংস্থাকে দায়িত্ব দেওয়ার কথা ভাবছে।

সূত্রের খবর, ভারতীয় বোর্ডের মধ্যে ক্রিকেটার, নির্বাচক, কোচ, সাপোর্ট স্টাফ এবং আধিকারিকদের সমস্যা নিয়ে আলোচনা হয়েছে। তারা জানতে পেরেছে একাধিক ক্রিকেটারের সমস্যা রয়েছে। সেই সমস্যা সমাধানের দিকে নজর দিতে চাইছে বোর্ড। বোর্ডের এক কর্তা বলেন, “শুধু ঋদ্ধির একার ব্যাপার নয়, বোর্ড সকলের সমস্যাই শুনতে চায়। সেই জন্য কোনও নিরপেক্ষ সংস্থাকে প্রয়োজন। তবে সংশ্লিষ্ট সবার অনুমতি লাগবে।”

বোর্ডের সেই কর্তা জানিয়েছেন অনেক ক্রিকেটারই অভিযোগ নিয়ে আসেন আধিকারিকদের কাছে। সেই সব সমস্যার সমাধান প্রয়োজন বলে মনে করেন তিনি। সেই জন্য নিরপেক্ষ সংস্থাকে দিয়ে তদন্ত করাতে চাইছে বোর্ড। বিসিসিআই-এর মতে এমন সংস্থাকে প্রয়োজন, যারা গোপনীয়তা বজায় রাখবে।

 

এসআই/

 

এ সম্পর্কিত আরও পড়ুন