আর্কাইভ থেকে দেশজুড়ে

নাগরিক হিসেবে দেশ সেবায় এগিয়ে আসতে হবে: রেলপথ মন্ত্রী

গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থায় শুধু লেখাপড়া করে শিক্ষিত হলে চলবে না। লেখা পড়ার পাশাপাশি রাজনৈতিক ভাবে সচেতন হয়ে উপযুক্ত নাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলে দেশ সেবায় এগিয়ে আসতে হবে। বললেন রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট মো.নুরুল ইসলাম সুজন এমপি।

বুধবার (২০ সেপ্টেম্বর) রাতে পঞ্চগড় জেলার বোদা উপজেলার বেংহারি বনগ্রাম ইউনিয়নের মানিকপীর বালিকা উচ্চ বিদ্যালয় ও মানিকপীর ফাযিল মাদ্রাসার নতুন একাডেমিক ভবনের উদ্বোধন কালে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আগামী দিনে নির্বাচন আসবে জনগণ সুষ্ঠু ভাবে ভোট দিবে। কেউ নির্বাচনে বাঁধা প্রদান করার চেষ্টা করলে জনগণকে সাথে নিয়ে ঐক্যবদ্ধ ভাবে প্রতিহত করা হবে।

তিনি বলেন, বিএনপির রাষ্ট্র পরিচালনার কোন সুনিদিষ্ট পরিকল্পনা ছিলানা। দেশ ও জনগণের কথা না ভেবে তারা শুধু দেশের সম্পদ লুট করেছে। এখন তারা মিথ্যা কথা বলে বিভ্রান্ত সৃষ্টি করছে।

মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি রাশেদুজ্জামান রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যানের মধ্যে, পঞ্চগড় জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হান্নান শেখ. উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা,সাধারণ সম্পাদক ফারুক আলম টবি,শিক্ষা প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী আবু তাহের, আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ আবু ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যার সাহেব আলী বক্তব্য রাখেন। শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে ২ কোটি ৯৬ লাখ টাকা ব্যয়ে মানিকপীর ফাযিল মাদ্রাসার চারতলা বিশিষ্ট একাডেমিক ভবন ও ৮১ লাখ টাকা ব্যয়ে মানিকপীর বালিকা উচ্চ বিদ্যালয়ের একতলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ করা হয়।

 

এ সম্পর্কিত আরও পড়ুন