আর্কাইভ থেকে বাংলাদেশ

দাউদ ইব্রাহিমের সঙ্গে লেনদেন ,মহারাষ্ট্রের মন্ত্রী গ্রেপ্তার

গত অক্টোবরে শাহরুখ খানের পুত্র আরিয়ান খানকে আরব সাগরের প্রমোদতরী থেকে মাদক মামলায় গ্রেপ্তারের পর ধারাবাহিকভাবে কেন্দ্রীয় সংস্থা নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)-র বিরুদ্ধে তোপ দেগেছিলেন নবাব। তার অভিযোগ ছিল, বিজেপি চক্রান্ত করে আরিয়ানকে ফাঁসিয়েছে।

বেআইনি আর্থিক লেনদেনে জড়িত থাকার অভিযোগ মহারাষ্ট্রের মন্ত্রী তথা এনসিপি নেতা নবাব মালিককে গ্রেপ্তার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির তরফে জানানো হয়েছে ওই মামলার অন্যতম অভিযুক্ত, দাউদ ইব্রাহিমের ভাই ইকবাল কাসকর এবং বোন হাসিনা পারকরের নাম।

দক্ষিণ মুম্বইয়ে ইডি-র আঞ্চলিক দফতরে বুধবার প্রায় ৭ ঘণ্টা জেরার পর গ্রেপ্তার করা হয় নবাবকে। দফতর থেকে বার করে আনার সময় উপস্থিত সংবাদমাধ্যমের প্রতিনিধিদের উদ্দেশে নবাব চিৎকার করে বলেন, মাথা নত করব না। ভয় পাই না। লড়াই করব এবং জিতব। সত্যটা সকলের সামনে আনব। গ্রেপ্তার করার পরে শারীরিক পরীক্ষার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয় নবাবকে।

ইডি-র নোটিস পেয়েই বুধবার সকালে জেরার জন্য গিয়েছিলেন নবাব। ইডি-র দাবি তদন্তে অসহযোগিতার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে। সম্প্রতি মুম্বইয়ে হাসিনার ঠিকানা-সহ একাধিক জায়গায় তল্লাশি অভিযান চালিয়েছিল ইডি। জিজ্ঞাসাবাদ করা হয়েছিল, ইকবালকেও।

দাউদ পরিবারের সঙ্গে সম্পত্তি কেনাবেচায় নবাব জড়িত ছিলেন বলে ইডি-র একটি সূত্রের দাবি। নবাবরে গ্রেপ্তারির খবর পেয়ে এনসিপি কর্মীরা ইডি-র দফতরের সামনে বিক্ষোভ দেখান।
গত অক্টোবরে শাহরুখ খানের পুত্র আরিয়ান খানকে আরব সাগরের প্রমোদতরী থেকে মাদক মামলায় গ্রেপ্তারির পর ধারাবাহিক ভাবে কেন্দ্রীয় সংস্থা নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)-র বিরুদ্ধে তোপ দেগেছিলেন নবাব। তাঁর অভিযোগ ছিল, বিজেপি চক্রান্ত করে আরিয়ানকে ফাঁসিয়েছে।

 

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন