আর্কাইভ থেকে টুকিটাকি

মোদিকে চা-নাস্তা দিয়ে আপ্যায়ন করলো রোবট

রোবটের দুনিয়া থেকে ঘুরে এলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রোবটের হাতে চা-ও খেলেন। গুজরাটের রোবট গ্যালারিতে গিয়ে ফুরফুরে মেজাজে কাটালেন দিন। সেই ছবি পরে সামাজিক মাধ্যমে পোস্ট করেছেন তিনি।

আজ বুধবার (২৭ সেপ্টেম্বর) গুজরাটের আমদাবাদের সায়েন্স সিটিতে রোবটের প্রদর্শনীতে যান মোদি। যেখানে 'ভাইব্র্যান্ট গুজরাট গ্লোবাল সামিট'-র উদ্বোধন করেন। সেখানে রোবটিক্স গ্যালারিতে তাকে চা দেয় রোবট।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম 'এক্স'-এ (পূর্বতন টুইটার) রোবটের চা দেয়ার দুটি ছবি পোস্ট করেন মোদি। একটি ছবিতে দেখা গেছে যে চা ও স্যান্ডউইচের মতো কোনও খাবার নিয়ে মোদির দিকে আসছে রোবট।

ছবিগুলির সঙ্গে মোদি লেখেন, ‘গুজরাট সায়েন্স সিটিতে অসাধারণ রোবটিক্স গ্যালারি। রোবট আমাদের চা-ও পরিবেশন করেছে, সেই ছবিটি দেখতে ভুলবেন না।’

রোবট গ্যালারির বিভিন্ন অংশ ঘুরে দেখেছেন প্রধানমন্ত্রী। কোথাও আবার তাকে মোবাইলের ক্যামেরায় ছবি তুলে নিতেও দেখা গেছে। গ্যালারিতে সাজানো রোবট এবং সেই সম্পর্কিত যাবতীয় যন্ত্রপাতি তিনি পরিদর্শন করেছেন।

গুজরাটের সায়েন্স সিটিতে এই রোবটিক গ্যালারি নতুন সংযোজন। প্রায় ১১ হাজার বর্গমিটার এলাকা জুড়ে এটি বিস্তৃত। ভাইব্র্যান্ট গুজরাট সামিটের দুই দশক উপলক্ষে আয়োজিত একটি অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য সেখানে গিয়েছেন মোদি।

A post shared by Narendra Modi (@narendramodi)

এ সম্পর্কিত আরও পড়ুন