আর্কাইভ থেকে এশিয়া

উইয়ের পেটে মেয়ের বিয়ের জন্য রাখা ১৮ লাখ টাকা

ভারতের উত্তরপ্রদেশে ব্যাংকের লকারে ১৮ লাখ টাকা আর কিছু গয়না রেখেছিলেন অলকা পাঠক নামের এক নারী। বছর দেড়েক আগে এই টাকা রেখেছিলেন তিনি। মেয়ের বিয়েতে খরচ করতে টাকাগুলো সুরক্ষিত রাখতেই ব্যাংকের লকারে রেখেছিলেন তিনি। আর সেই টাকাই খেয়ে নিল উইপোকা।

সম্প্রতি উত্তরপ্রদেশের মোরাদাবাদ জেলায় ঘটেছে এই ঘটনা।

ভারতীয় গণমাধ্যমের এক প্রতিবেদনে জানিয়েছে, ব্যাংকের বাৎসরিক লকার চার্জ ও কেওয়াইসি নথি জমা দেওয়ার জন্য ওই নারীকে ডাকা হয়েছিল। সে অনুযায়ী ব্যাংকে যান তিনি। ব্যাংকে গিয়ে লকারটা না দেখে গেলে কী হয়? সেই মতো লকারটা খোলেন। আর খুলতেই একেবারে চোখ ছানাবড়া! দেখতে পান সবগুলো টাকা উইপোকা খেয়ে নিয়েছে। পরে সঙ্গে সঙ্গে ব্যাংক ম্যানেজারকে ঘটনাটি জানান ওই নারী।

জানা গেছে, ওই নারীর একটি ছোট ব্যবসা রয়েছে। তিনি টিউশনও করেন। আর সেই টাকা তিলতিল করে জমিয়েছিলেন। কিন্তু টাকাগুলো যে ওইভাবে ব্যাংকের লকারে রাখা যায় না সেটি তিনি জানতেন না। টাকা যাতে সুরক্ষিত থাকে সে কারণেই তিনি লকারে রেখে আসেন। আর সেই কষ্টের টাকা খেয়ে ফেলল উইপোকা।

একেবারে ১৮ লাখ টাকা উইপোকায় নষ্ট করে ফেলেছে। এতে করে মাথায় হাত ওই নারী। তবে শেষ পর্যন্ত ওই নারী টাকা ফেরত পাবেন কি না সেটি জানা যায়নি। কোথায় থেকে মেয়ের বিয়ের জন্য টাকা জোগাড় করবেন তা ভেবে পাচ্ছেন না তিনি।

এ সম্পর্কিত আরও পড়ুন