আর্কাইভ থেকে বাংলাদেশ

কর্মস্থলের দায়িত্ব নিলেন নতুন নির্বাচন কমিশনাররা

নির্বাচন কমিশন ভবনে দায়িত্ব পালন শুরু করেছেন সদ্য নিয়োগ পাওয়া প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল ও চার নির্বাচন কমিশনার।

আজ সোমবার (২৮ ফেব্রুয়ারি) আগারগাঁওয়ের নির্বাচন ভবনে প্রথম বৈঠকের মাধ্যমে কাজ শুরু করেছেন নতুন নির্বাচন কমিশন।

এরইমধ্যে সাজানো-গুছানো হয়েছে তাদের জন্য নির্ধারিত কক্ষ।

সদ্য বিদায়ী প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা নির্বাচন ভবনের চারতলায় ৩০১ নম্বর কক্ষে বসতেন। সেই কক্ষেই বসবেন নতুন সিইসি। সেখানে তার নামফলক বসানো হয়েছে।

এছাড়াও পঞ্চম তলায় আগের মতোই বসবেন অন্যান্য কমিশনারা। নতুন কমিশনারদের নামফলক যুক্ত করা হয়েছে। প্রস্তুত করা হয়েছে তাদের দপ্তরও।

গেলো রোববার (২৭ ফেব্রুয়ারি) বিকালে শপথ নেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল ও অপর চার নির্বাচন কমিশনার। সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে তাদের শপথ পাঠ করান প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মোহাম্মদ আলী আকবর।

অপর চার নির্বাচন কমিশনার হচ্ছেন- সাবেক জেলা ও দায়রা জজ বেগম রাশিদা সুলতানা, ব্রি. জেনারেল (অব.) আহসান হাবীব খান, সাবেক সিনিয়র সচিব মো. আলমগীর ও সাবেক সিনিয়র সচিব আনিছুর রহমান।

গেলো শনিবার (২৬ ফেব্রুয়ারি) প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগ চূড়ান্ত করে গেজেট প্রকাশ করা হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে।

তাসনিয়া রহমান

এ সম্পর্কিত আরও পড়ুন