আর্কাইভ থেকে বাংলাদেশ

চিরচেনা রূপে ফিরছে মিরপুর স্টেডিয়াম

হঠাৎ সিদ্ধান্ত বদলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গণমাধ্যমে দেওয়া প্রথম মেইলে জানানো হয়, ১০ হাজার টিকিট বিক্রি হবে বাংলাদেশ-আফগানিস্তান টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে। মাত্র দুই ঘন্টার ব্যবধানে মত  পাল্টেছে বিসিবি। আগামী বৃহস্পতিবার (০৩ ফেব্রুয়ারি) শুরু হতে যাওয়া দুই ম্যাচের সিরিজে মিরপুরে ধারণক্ষমতার পুরো দর্শকই ঢুকতে পারবেন বলে জানিয়েছেন বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ। আজ মঙ্গলবার (০১ ফেব্রুয়ারি)  দ্বিতীয় মেইল বার্তায় এ তথ্য জানান তিনি। 

দর্শক প্রবেশের ক্ষেত্রে কোভিড-১৯–এর টিকা নেওয়ার সনদপত্র সঙ্গে রাখার জন্য উৎসাহিত করেছে বিসিবি। তবে মাস্ক পরা বাধ্যতামূলক বলে জানিয়েছেন তানভীর। এ ছাড়া আর কোনো বিধিনিষেধ থাকছে না। এমনিতেও দেশে করোনাভাইরাসের বিধিনিষেধ তুলে নিয়েছে সরকার।

এর আগে পাকিস্তান সিরিজে প্রথমবার দর্শক ফেরানো হয়েছিলো। তবে সেবার ধারণক্ষমতার ৫০ শতাংশ টিকিট দেওয়া হয়েছিল। ফাঁকা রাখা হয়েছিল নিচতলার গ্যালারি। আফগানিস্তান সিরিজে নিচতলার গ্যালারিতেও দর্শক থাকতে পারবেন। এতে জৈব সুরক্ষাবলয়ের কোনো অসুবিধা হবে না বলেই মনে করেন তানভীর। গ্যালারিতে বল গেলে আগের মতোই সেটি ব্যবহারের আগে স্যানিটাইজ করে নেওয়া হবে।

আফগানিস্তানের বিপক্ষে সিরিজে দর্শকেরা খেলা দেখতে পারবেন সর্বনিম্ন ১০০ টাকা দিয়ে, শেরেবাংলা স্টেডিয়ামের ইস্টার্ন গ্যালারিতে। সর্বোচ্চ এক হাজার টাকা দাম রাখা হয়েছে গ্র্যান্ড স্ট্যান্ডের টিকিটের। এ ছাড়া ভিআইপি স্ট্যান্ডে ৫০০, ক্লাব হাউসে ৩০০ এবং নর্থ ও সাউথ স্ট্যান্ডের টিকিটের দাম ১৫০ টাকা করে।

ম্যাচের আগের দিন ও ম্যাচের দিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে পাওয়া যাবে টিকিট। তবে অনলাইনে কোনো প্ল্যাটফর্মে টিকিট পাওয়া যাবে না।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন