আর্কাইভ থেকে দেশজুড়ে

কুড়িগ্রামে নার্সদের অনির্দিষ্টকালের কর্মবিরতি

কুড়িগ্রামে ইন্টার্ন ভাতা দাবি আদায়ে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছে ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন মিডওয়াইফারি ইন্টার্ন নার্সরা।

রোববার (১ অক্টোবর) সকাল ১০ টা থেকে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের সামনে বাংলাদেশ ডিপ্লোমা ইন্টার্ন নার্সেস অ্যাসোসিয়েশন জেলা শাখার আয়োজনে ৬৯ জন ইন্টার্ন নার্স এই কর্মবিরতি শুরু করেন। এছাড়াও কর্মবিরতির মাঝে দুপুরে তারা কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের সামনে মানববন্ধন করে।

এ সময় ইন্টার্ন নার্সরা বলেন, আমাদের লগবুকের ১৪নং পৃষ্ঠার কোড অব কন্ডাক্টের ইন্টার্ন ভাতার কথা উল্লেখ থাকা সত্ত্বেও আমরা কোনো ইন্টার্ন ভাতা পাচ্ছি না। সিনিয়র নার্সরা যেভাবে ডিউটি করেন আমরাও সেভাবে ডিউটি করি। কিন্তু আমাদের কোনো ভাতা নেই, হোস্টেলের সুবিধা নেই।

বাংলাদেশ ডিপ্লোমা ইন্টার্ন নার্সেস অ্যাসোসিয়েশন কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি তুর্য দেব বলেন, পড়াশোনা শেষ করে ইন্টার্নশিপ করা অবস্থায় বাসা থেকে টাকা এনে ইন্টার্নশিপ করতেছি। অনেকের পক্ষে বাসা থেকে ইন্টার্নশিপের টাকা নেওয়ায় কষ্টকর হয়ে গেছে। এরমধ্যে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে প্রতিমাসে বাসা ভাড়া, থাকা-খাওয়া, যাতায়াত, হাত খরচসহ সব মিলিয়ে ৮ থেকে ১০ হাজার টাকা খরচ হয়ে যায়। ইন্টার্ন ভাতা না পাওয়ায় আমাদেরকে নিম্নমানের বাসা ভাড়া নিয়ে থাকতে হচ্ছে। যার ফলে আমাদের টিকে থাকার জন্য এবং অধিকার আদায়ের লক্ষ্যে কর্মবিরতির পথ বেছে নিয়েছি। যতদিন পর্যন্ত দাবি আদায় না হবে ততদিন পর্যন্ত কর্মবিরতি অব্যাহত রাখা হবে বলে জানান তিনি।

এ সময় বক্তব্য অন্যান্যদের মধ্যে আরও রাখেন বাংলাদেশ ডিপ্লোমা ইন্টার্ন নার্সেস অ্যাসোসিয়েশন কুড়িগ্রাম জেলা শাখার সহসভাপতি কামরুন্নাহার, সাধারণ সম্পাদক শাওন মিয়া, সদস্য সচিব আঁখি, প্রচার সম্পাদক শাহানাজ, সাংগঠনিক সম্পাদক তারিফুল ইসলাম, সদস্য রবিউল ইসলাম রানা প্রমুখ।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন