আর্কাইভ থেকে দুর্ঘটনা

নৌকা বাইচ দেখতে এসে ট্রলার ডুবি, নিহত এক

ঢাকার নবাবগঞ্জ উপজেলার শোল্লা ইউনিয়নের কালীগঙ্গা নদীতে পাতিলঝাপ পয়েন্টে আয়োজিত নৌকা বাইচ দেখতে এসে ট্রলার ডুবে নিখোঁজ ওয়াসিম (১৭) নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

রোববার (১ অক্টোবর) সকাল ১০টায় পাতিলঝাপ ইটভাটা সংলগ্ন থেকে তার লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় আরও একজন নিখোঁজ রয়েছে বলে স্থানীয়রা জানান।

নিহত মুত ওয়াসিম মানিকগঞ্জ জেলার সিঙ্গাইর উপজেলার চর লক্ষিপুর গ্রামের মৃত তোফাজ্জল হোসেনের ছেলে।

দোহার উপজেলা ফায়ার ষ্টেশেন অফিসার তামিম হাওলাদার এলাকাবাসীর বরাত দিয়ে বলেন, ওয়াসিম ট্রলারে সিঙ্গাইর থেকে অনেকের সাথে শনিবার পাতিলঝাপ নৌকা বাইচ দেখতে আসে। এক সময় ট্রলারটি অতি স্রোতের মুখে ডুবে যায়। সংবাদ পেয়ে ডুবুরি দল শনিবার সকাল ৭টা থেকে ঘটনাস্থলে নিখোঁজের উদ্ধার কাজ শুরু করে। তিনঘন্টা চেষ্টার পর সকাল ১০টার দিকে পাতিলঝাপ বাজার থেকে কিছু দূরে ইটভাটা সংলগ্ন থেকে মৃত অবস্থায় ওয়াসিমের লাশ উদ্ধার করে।

এ কর্মকর্তা আরও জানান, ট্রলারটি উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন।  ট্রলারে থাকা আর কেউ নিখোঁজ থাকলে তাকেও উদ্ধারের চেষ্টা করছি।

দোহার কুতুবপুর ফাঁড়ির নৌ-পুলিশ উপ-পরিদর্শক মো. জহুরুল ইসলাম বলেন, লাশ উদ্ধারের পর তার স্বজনদের নিকট হস্তান্তর করা হয়েছে।  মৃতের স্বজনদের ভাষ্যমতে মতে সিঙ্গাইরের চারিগ্রাম ইউনিয়নের চেয়ারম্যানের ভাগিনা নিখোঁজ রয়েছে।  নিখোঁজ  ব্যাক্তিকে উদ্ধারের চেষ্টা চলছে।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন