আর্কাইভ থেকে আওয়ামী লীগ

মাঠের কর্মসূচি মাঠেই মোকাবিলা করবে আওয়ামী লীগ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রস্তুতি নিতে ব্যস্ত সময় পার করছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা। বিরোধী দলগুলোর মাঠের কর্মসূচি মাঠেই মোকাবিলা করতে পাল্টা কর্মসূচি নিয়ে সরব আওয়ামী লীগ।

নির্বাচনের ব্যাপারে নিজ দলের প্রার্থীদের ব্যাপারে খোঁজ-খবর, বিরোধী দলের অবস্থান এবং আগামী নির্বাচনের ইশতেহার তৈরিতে মগ্ন তারা।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, ‘আওয়ামী লীগ নির্বাচনের সকল প্রস্তুতি গ্রহণ করেছে। এরই মধ্যে ইশতেহার নিয়ে কাজ শুরু হয়েছে। নির্বাচনের আগে ভিসানীতি এমন কোনো গুরুত্বপূর্ণ বিষয় নয়। এটা নিয়ে বিচলিত হওয়া বা মাথা ঘামানোরও প্রয়োজন নেই। বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য ভিসানীতি কোনো প্রভাব ফেলবে না। ভোটের জন্য শান্তি, উন্নয়ন ও অগ্রগতির জনসভা আমরা করছি। আমাদের সঙ্গে জনগণের সম্পর্ক। জনরায় ও জনমত গঠন আমাদের নির্বাচনের মূল লক্ষ্য। শান্তিপূর্ণ নির্বাচন আয়োজন এবং জনগণের সম্পৃক্ত করাই আমাদের প্রচেষ্টা।’

তিনি আরো বলেন, ‘যারা মনে করে বিএনপি-জামায়াতকে বিদেশি প্রভুরা এসে ক্ষমতায় বসিয়ে দিয়ে যাবে, তারা ভুল ভাবছেন। বিদেশি প্রভুরা কাউকে ক্ষমতায় বসাতে পারেন না বলে আমরা বিশ্বাস করি। একটি স্বাধীন, সার্বভৌম ও গণতান্ত্রিক রাষ্ট্রে বিদেশিরা এসে কাউকে ক্ষমতা বসিয়ে দেবে না, দেয় না। জনগণ ভোট দিয়ে ক্ষমতায় বসাতে পারে। আমরা সেই জনগণের কাছে যাচ্ছি। আগামী নির্বাচন নিয়ে জনগণের প্রত্যাশা পূরণে আমরা প্রস্তুতি নিচ্ছি।’

এদিকে, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ইশতেহার প্রণয়ন কমিটি গঠন করেছে আওয়ামী লীগ। দলটির সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাককে চেয়ারম্যান এবং তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদকে সদস্য সচিব করা হয়েছে কমিটিতে। এ ছাড়া, কমিটিতে দেশের বিভিন্ন শ্রেণি ও পেশার বিশেষজ্ঞদেরও রাখা হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন