আর্কাইভ থেকে জাতীয়

রিজার্ভ নিয়ে চিন্তার কিছু নেই: প্রধানমন্ত্রী

রিজার্ভ নিয়ে চিন্তার কিছু নেই। বর্তমানে দেশের অর্থনীতি একটু খারাপ। এ পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে হলে সবাইকে কাজ করতে হবে। প্রতি ইঞ্চি জমি আবাদের আওতায় আনতে হবে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (৮ অক্টোবর) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বিসিএস কর্মকর্তাদের ৭৫তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সনদ প্রদান অনুষ্ঠান ও লোকপ্রশাসন প্রশিক্ষণকেন্দ্রের ১৫তলা বিশিষ্ট ডরমিটরি ভবনসহ পাঁচটি প্রকল্পের উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, পরিকল্পনা নিয়ে কাজ করেছি বলেই আজ বাংলাদেশের এগিয়ে যাওয়া। শত বাধা অতিক্রম করে এগিয়ে যাবে দেশ। আজকের বাংলাদেশ বদলে যাওয়া একটি দেশ।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমার বয়স হয়ে গেছে। জনগণ ভোট দিলে আওয়ামী লীগ আবারও ক্ষমতায় আসবে, না হলে না। আমি চাই দেশটা বিশ্বে মর্যাদার আসনে অধিষ্ঠিত হোক।’

তিনি আরও বলেন, বাংলাদেশের শত্রু বাইরে থেকে আসতে হয় না, দেশের উন্নয়নের বিরুদ্ধে কাজ করে এমন অনেক শত্রু বাংলাদেশেই আছে। ৭৫ পরবর্তী ২৯ বছর মুক্তিযুদ্ধের আর্দশে বাংলাদেশ চলতে পারেনি।

বিসিএস কর্মকর্তাদের উদ্দেশ্য সরকারপ্রধান বলেন, কষ্ট করে দেশকে যেখানে নিয়ে এসেছি সেখান থেকে দেশ যেন পিছিয়ে না যায়। দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের মানুষের প্রতি দায়িত্ব ও কর্তব্যবোধ থাকতে হবে।

‘আপনাদের (বিসিএস কর্মকর্তা) প্রশিক্ষণকে দেশের মানুষের জন্য ব্যবহার করতে হবে। আপনাদেরকে অবশ্যই দেশপ্রেমিক হতে হবে। কারণ আমরা যে টাকায় চলি, সেটা কৃষকদের পরিশ্রমের কারণেই আসে। রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে তারা আমাদের জন্য পরিশ্রম করে। সুতরাং তাদের সেই পরিশ্রমকে মাথায় রাখতে হবে। আজকে আমার একটাই কথা থাকবে, আপনাদেরকে দেশের মানুষের জন্য কাজ করতে হবে।’

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন