আর্কাইভ থেকে বাংলাদেশ

জায়েদ খান ছলনার আশ্রয় নিয়েছেন, শপথ বাতিল

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের নেওয়া শপথ বাতিল ও অযোগ্য বলে ঘোষণা দিয়েছেন সভাপতি ইলিয়াস কাঞ্চন।

আজ সোমবার (৭ মার্চ) শিল্পী সমিতির বর্তমান সভাপতি ইলিয়াস কাঞ্চন এক সংবাদ সম্মেলন ডাকেন। সেখানে জায়েদ খানের দেখা কোর্টের রায়ের কপিটি সঠিক ছিল না বলে জানান। এর কারণে জায়েদ খানকে পাঠ করানো শপথ গ্রহণ অযোগ্য বলে বাতিল করে দেন। 

ইলিয়াস কাঞ্চন বলেন, জায়েদ খান আদালতের রায়ের কপি নিয়ে ছলনার আশ্রয় নিয়েছেন। আমি জরুরি বৈঠক করে এর বিরুদ্ধে ব্যবস্থা নেবো।

তিনি বলেন, ৯ ফেব্রুয়ারির অন্য রায়ের কোর্টের একটি কাগজ দেখিয়ে শপথ নেন জায়েদ খান। নতুন কোনও কাগজ দেখাতে পারেননি৷ তড়িঘড়ি করে শুক্রবার শপথ নিয়েছেন। তিনি শিল্পী সমিতির সঙ্গে, সভাপতির সঙ্গে প্রতারণা করেছেন। একই সঙ্গে মিডিয়ার সঙ্গেও ছলনা করেছেন। তার শপথ গ্রহণ আমি অবৈধ ঘোষণা করলাম।

সমিতির সভাপতি বলেন, আমরা আমাদের কার্যকরী মিটিংয়ে এই বিষয়টি নিয়ে কথা বলব। সভাপতি হিসেবে সংবিধান অনুযায়ী যা করা যায় সেই ব্যবস্থা নেয়া হবে।'

তিনি আরও বলেন, শপথের দিন সমিতির নিয়ম অনুযায়ী কমিটির ৭ জন সদস্যের উপস্থিতিতে কোরাম হয়, কিন্তু জায়েদ খানের শপথ বাতিল হওয়ায় ওইদিনের কোরাম অপূর্ণ থেকে গেল। তাই ওই মিটিংও বাতিল হয়ে গিয়েছে।

বর্তমানে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদটিতে নিষেধাজ্ঞা রয়েছে। নিপুণ ও জায়েদের কেউই এই পদে দায়িত্ব পালন করবেন না। আগামী ৪ এপ্রিল এই মামলার রায়ের শুনানি ধার্য করা হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন