আর্কাইভ থেকে ক্রিকেট

বাংলাদেশের সামনে ইংলিশদের রানের পাহাড়

বিশ্বকাপের নিজেদের দ্বিতীয় ম্যাচে টস হেরে শুরতে ব্যাট করতে নেমে বাংলাদেশকে রানের পাহাড় ছুড়ে দিয়েছে ইংল্যান্ড।  ডেভিড মালানের সেঞ্চুরি এবং জনি বেয়ারস্টো ও জো রুটের হাফ সেঞ্চুরিতে ৩৭১ রান সংগ্রহ করেছে ইংলিশরা।

মঙ্গলবার ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান।  প্রথমে ব্যাট করতে নেমে দুই ইংলিশ ওপেনার ডেভিড মালান ও জনি বেয়ারস্টো মিলে গড়েন ১১৫ রানের জুটি।

সেই জুটি ভাঙ্গে সাকিবের হাতে। ৫২ করা জনি বেয়ারস্টোকে ফিরিয়ে দেন টাইগার অধিনায়ক।  বেয়ারস্টো ফিরে গেলেও সেঞ্চুরি তুলেন নেন ডেভিড মালান। তবে ১৪০ রানের মাথায় শেখ মাহাদীর শিকার হয়েছেন তিনি।

মালানের বিদায়ের পর ক্রিজে এসেই ব্যাট চালাতে থাকেন জস বাটলার। ১ টি করে চার ও ছয়ে ১০ বলে ২০ রান করে শরিফুল ইসলামের শিকার হন তিনি।  এরপর তিনে খেলতে নেমে জো রুটকেও আউট করেন শরিফুল। আউট হওয়ার আগে ৬৪ বলে ৮২ রান করেন রুট।

রুটের বিদায়ের পর নিয়মিত বিরতিতে ইংল্যান্ড উইকেট হারাতে থাকলেও রানের চাকা খুব বেশি মন্থর করতে পারেনি বাংলাদেশি বোলাররা। শেষ পর্যন্ত নির্ধারিত ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ৩৬৪ রান সংগ্রহ করে ইংল্যান্ড।

বাংলাদেশের হয়ে শেখ মাহাদী ৪ টি, শরিফুল ইসলাম ৩টি ও সাকিব-তাসকিন শিকার করেন একটি করে উইকেট।

 

এ সম্পর্কিত আরও পড়ুন