আর্কাইভ থেকে বাংলাদেশ

নারীদের সম্মান জানালো গুগল

৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস ,বছরের গুরুত্বপূর্ণ দিনগুলি আলাদা করে চিহ্নিত করার জন্য গুগলের তরফে থেকে বিশেষ ডুডল তৈরি করা হয়। এবারের আন্তর্জাতিক নারী দিবসেও তার ব্যতিক্রম হয়নি। আজ এই দিনটির বিশেষ Google Doodle নজর কেড়েছে অনেকের।

নানা রুপে নানা চেত্রে ফুটিয়ে তুলা হয়েছে তাদের জীবনকে। সমাজে একজন মা তার সন্তানকে গড়ে তুলে । আর তাকে নিয়েই তৈরি হয় আমাদের সমাজ। নানা কর্মচিত্রে আজকের নারী, আর সেই নারীকে নিয়েই তৈরি বিশেষ এই ডুডল ।

প্রতি বছর ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস বা International Women's Day পালন করা হয়। সমাজের বিভিন্ন স্তরে নারীর অবদান, তাদের ভূমিকার প্রতি সম্মান জানাতেই এই দিনটি উদ্‌যাপন করা হয়। এবারের Google Doodle-ও সেটাই করল।

এই Google Doodle-এর প্রধান শিল্পী Thoka Maer সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তিনি মনে করেন, একজন নারী যে কাজই করুন না কেন, সেটির স্বীকৃতি পাওয়া উচিত, সেটি যথাযথ সম্মান পাওয়া উচিত। বাড়ির বাইরে তো বটেই, বাড়ির ভিতরও নারীকে প্রতি নিয়ত যে কাজগুলি করতে হয়, তার সম্মান পাওয়া দরকার বলে মনে করেন Thoka Maer। আর সেটির কথা মাথায় রেখেই এবারের Google Doodle বানানো হয়েছে বলে জানিয়েছেন তিনি।

 

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন