আর্কাইভ থেকে ক্রিকেট

ভালো সূচনা করেও অল্প রানেই আটকে গেল পাকিস্তান

১৫৩ রানেও ছিল ২ উইকেট। সেই দলটা অলআউট হয়ে গেল মাত্র ১৯৭ রানে। ঠিক এই জন্যই পাকিস্তানকে বলা হয় একটি ‘আনপ্রেডিক্টটেবল’ দল। বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে ভারতের বিপক্ষে ভালো সূচনা পেলেও রান বেশিদূর নিতে পারলো না পাকিস্তান। নির্ধারিত ওভারের আগেই ১৯৭ রানে অল আউট হয়ে গেছে বাবর আজমরা।

শনিবার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক রোহিত শর্মা। দলীয় ৭২ রানের মধ্যে দুই ওপেনারকে হারায় পাকিস্তান।  এরপর তৃতীয় জুটিতে দুর্দান্ত ব্যাটিং করতে থাকেন অধিনায়ক বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান।

তবে ফিফটি পূরণের পরই মোহাম্মদ সিরাজের বলে বোল্ড হয়ে ফেরেন পাকিস্তান অধিনায়ক। বাবর আউট হবার পর ক্রিজে এসে টিকতে পারেননি সৌদ শাকিল ও ইফতিখার আহমেদ।  কুলদীপ যাদবের এক ওভারেই যথাক্রমে ৬ রান ও ৪ রান করেই ফিরেছেন দুজন।

পরের ওভারেই ফিরেছেন মোহাম্মদ রিজওয়ানও। ৪৯ রান করে জাসপ্রিত বুমরাহরা বলে বোল্ড হয়েছেন তিনি। এক ওভার পর আক্রমণে ফিরে শাদাব খানকেও বোল্ড করেছেন এই ডানহাতি পেসার। একই সঙ্গে পাকিস্তানের ব্যাটিং লাইনআপের মেরুদন্ড ভেঙে দেন বুমরাহ।

এরপর আর দাঁড়াতেই পারেনি পাকিস্তান। বলার মতো স্কোর করতে পারেননি লোয়ার মিডল অর্ডারের কোনো ব্যাটার। মাত্র ৩৬ রান যোগ করতেই শেষের ৮ উইকেট হারিয়েছে বাবরের দল।

শেষ পর্যন্ত ৪২ ওভার ৫ বলে ১৯১ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান।

 

এ সম্পর্কিত আরও পড়ুন