আর্কাইভ থেকে জাতীয়

ভ্রমণ সতর্কতা যুক্তরাষ্ট্রের নিজস্ব ব্যাপার: পররাষ্ট্রমন্ত্রী

আমরা ১১ লাখ লোককে আশ্রয় দিয়েছি। আর ফিলিস্তিনে লাখ লাখ লোককে বিতারিত করছে। যুক্তরাষ্ট্র সবসময় তাদের নাগরিকদের এসব সর্তকতা জারি করে। আমরা শান্তিপূর্ণ দেশ। কারও কোনো ভয়ের কারণ নেই। বলেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন

শনিবার (১৪ অক্টোবর) রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের বেগম সুফিয়া কামাল অডিটোরিয়ামে ড. অরূপরতন চৌধুরীর মিউজিক ভিডিও ‘এলো মা দুর্গা’র প্রকাশনা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, যারা মানবতার এজেন্ট হিসেবে কাজ করে, তারা এখন মানবতাকে হত্যায় শামিল হয়েছে। এত মানুষ মারা যাচ্ছে, সবাই নিশ্চুপ। তাদের মানবতা আসলে প্রশ্নবিদ্ধ। আমরা যুদ্ধ চাই না। আমরা ১১ লাখ লোককে আশ্রয় দিয়েছি। আর ফিলিস্তিনে লাখ লাখ লোককে বিতারিত করছে। এটা মানবতার জন্য লজ্জাজনক। ফিলিস্তিনের জনগণের সঙ্গে আমরা সবসময় ছিলাম আছি। আমাদের সামর্থ্য কম, কিন্তু আমাদের মানসিক সমর্থন ফিলিস্তিনের প্রতি।

সব অন্যায় ও অশুভ শক্তি পরাভূত করে সাম্প্রদায়িক সৌন্দর্য ও স্থিতিশীলতার ধারাবাহিকতা বজায় রেখে সুন্দর বাংলাদেশ গড়ার আহ্বান জানান তিনি। মন্ত্রী বলেন, শান্তি ও স্থিতিশীলতা বজায় থাকলে উন্নয়নের মহাসড়কে আমাদের অগ্রযাত্রায় আমরা নিশ্চয়ই সফল হবো। সনাতন ধর্মাবলম্বীরা যাতে নির্বিঘ্নে পূজা উদযাপন করতে পারেন সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় যথেষ্ট উদ্যোগ নেয়া হয়েছে। ফলে প্রতিবছর পূজামণ্ডপের সংখ্যা বাড়ছে।

ড. অরূপরতন চৌধুরী বলেন, দুর্গাপূজা সব সম্প্রদায়ের মানুষের মিলনমেলা। পূজার আনন্দ সবার মধ্যে ছড়িয়ে দিলে দুর্গাপূজা স্বার্থক হবে।

এএম/

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন