আর্কাইভ থেকে বাংলাদেশ

নাটকের অবসান, দক্ষিণ আফ্রিকায় যাবেন সাকিব

বাংলাদেশ দলের দক্ষিণ আফ্রিকা সফরে খেলবেন তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। বিষয়টি নিশ্চিত করেছেন তিনি নিজেই। জাতীয় দল দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে উড়াল দেওয়ার পর বোর্ডের সাথে আলোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছেন সাকিব। 

আজ শনিবার (১২ মার্চ) দুপুরে হঠাৎ করেই মিরপুরে বিসিবি কার্যালয়ে উপস্থিত হোন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। দুপুর সাড়ে ১২টায় মিরপুরের বিসিবি ভবনে প্রবেশ করেন তিনি। তার কিছুক্ষণ পরেই হাজির হন অলরাউন্ডার সাকিব আল হাসান। দীর্ঘ সময় আলোচনা হয় সাকিবের সাথে বোর্ড সভাপতির। এ সময় সিদ্ধান্ত হয়, দক্ষিণ আফ্রিকা সফরে যাবেন তিনি।

গণমাধ্যমকে সাকিব জানান, ‘পাপন ভাইয়ের সাথে পরশু রাতেও কথা হয়েছে, আজও (শনিবার) উনার সাথে কথা হয়েছে। যেহেতু তিন ফরম্যাটেই আছি, তিন ফরম্যাটেই সবসময় থাকব। বোর্ড সিদ্ধান্ত নেবে কখন বিশ্রাম দেওয়া দরকার। দক্ষিণ আফ্রিকা সফরেও আমি খেলবো।’

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, আগামীকাল রোববার (১৩ মার্চ) রাতে সাকিব দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন। প্রোটিয়াদের বিপক্ষে টাইগাররা খেলবে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট। সাকিব দুই সিরিজেই খেলবেন বলে জানিয়েছেন বিসিবি সভাপতি। তবে বিশ্রামের প্রয়োজন হলে সবগুলো ম্যাচ না-ও খেলতে পারেন।

সাকিবকে নিয়ে জল ঘোলা হচ্ছে বেশ। গত ৬ মার্চ বিসিবিকে চিঠি দিয়েছেন এই অলরাউন্ডার। যেখানে জানিয়েছেন, আগামী নভেম্বর পর্যন্ত টেস্ট খেলতে চান না। এরপর শুরুতে রাজি হলেও পরে দক্ষিণ আফ্রিকা সফরে যেতে চান না বলেও জানান তিনি। পরে বোর্ডের কাছে ছুটি চাইলে ৯ মার্চ বিসিবি সিদ্ধান্ত নেয়, সাকিবকে ৩০ এপ্রিল পর্যন্ত ছুটি দেওয়ার।

তবে বোর্ডের সাথে আলোচনা করে সাকিব ছুটি নেওয়ার সিদ্ধান্ত থেকে সরে এসেছেন। সাকিবের মানসিক অবস্থার কথা বিবেচনা করে এই বিতর্কের অবসান কামনা করেছেন বিসিবি সভাপতি।

 

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন