আর্কাইভ থেকে বাংলাদেশ

পায়ে হেঁটে ২২৬ কিলোমিটার পাড়ি দিলেন বাবা-ছেলে

পায়ে হেঁটে ২২৬ কিলোমিটার পাড়ি দিলেন বাবা-ছেলে। সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন সাদেক আলী (৬৫) ও তার ছেলে মোস্তাফিজুর (৩২) গাইবান্ধা থেকে পঞ্চগড়ের বাংলাবান্ধা পর্যন্ত পাড়ি দেন। বাবাকে উৎসাহ দিতে বাবার সফর সঙ্গী হিসেবে ৩৮তম মিশনে যান ছেলে।

গেলো ৭ মার্চ গাইবান্ধার সাদেক চত্বর থেকে শুরু হাওয়া এই সফর শুক্রবার (১১ মার্চ) বিকেলে পঞ্চগড়ের তেঁতুলিয়ার বাংলাবান্ধায় শেষ হয়েছে।

জানা যায়, সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন সাদেক আলী চাকুরি শেষে বাকি সময়টাকে দেশটাকে খুব কাছ থেকে দেখতে ঘুরে বেড়ান। পায়ে হেঁটেই তিনি এ সফর করেন।

ছেলে মোস্তাফিজুর রহমান জানান, আমরা বাবা-ছেলে মিলে একটি মহৎ ভিশন তৈরী করি। যার লক্ষে আমরা এখন ছুটে চলেছি। এই লক্ষে ছুটতে গিয়ে আমরা বর্তমান ৩৮তম মিশনের ৫ম দিনে অবস্থান করছি বাংলাবান্ধায়। মূলত বাবা শরীর ঠিক রাখতে বাবার সাথে এই পথ চলা শুরু করেছি। সকলের উদ্দেশ্যে বলতে চাই, বাবা- ছেলের সম্পর্ক যদি বন্ধুর মতো না হয়, তাহলে এক সাথে কখনো হাজার হাজার পথ পাড়ি দেয়া যাবে না। আমি মিশনের মাধ্যমে যুব সমাজকে বলতে চাই তারা যেন বাবা- মায়ের সাথে ভালো আচরণ করে এবং বন্ধু হিসেবে পাশে থাকে।

সাদেক আলী জানান, আমরা বাবা-ছেলে গেলো ডিসেম্বর মাসের ১৪ তারিখ থেকে একটি বিশেষ উদ্যোগ সামনে রেখে আমরা মিশন শুরু করি। এই মিশনগুলো একের পর এক আমরা পরিচালনা করে আমরা ৩৭তম মিশনে পৌঁছাই। আর এই ৩৭তম মিশনে আমরা ১১শত ৩৪ কিলোমিটার পথ অতিক্রম করি। গত ৭ তারিখ থেকে ৩৮তম মিশন শুরু করে আজ বাংলাবান্ধায় পায়ে হেটে পৌছাতে সক্ষম হই।

এ সম্পর্কিত আরও পড়ুন